আইআরসিতে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | IRC Job Circular 2022

আইআরসিতে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আইআরসিতে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২:মার্কিন দাতা সংস্থা দ্য ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটি (আইআরসি) তাদের বাংলাদেশ অফিসে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সংস্থাটি গ্র্যান্টস বিভাগে কর্মী নিয়োগ দেবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।আবেদন করার যোগ্যতা পূরন সাপেক্ষে আবেদন করতে পারবে যেকেউ।যদি আপনি নিজেকে আইআরসিতে চাকরির জন্য যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করে থাকেন তাহলে আপনিও চাইলে আবেদন করতে পারেন।

নতুন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পদের নাম: সিনিয়র গ্র্যান্টস ম্যানেজার
পদসংখ্যা: ১টি
কর্মস্থল: আইআরসি-বাংলাদেশ, কক্সবাজার অফিস
চাকরির ধরন: এক বছরের চুক্তিভিত্তিক (চুক্তির মেয়াদ বাড়ার সম্ভাবনা আছে)
বেতন ও সুযোগ-সুবিধা: মাসিক বেতন ১ লাখ ৫৬ হাজার টাকা। এ ছাড়া বছরে দুটি মূল বেতনের সমপরিমাণ বোনাস, গ্র্যাচুইটি, স্বাস্থ্য ও জীবনবিমা ও মুঠোফোন বিল দেওয়া হবে।
যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।
অভিজ্ঞতা:মানবাধিকার বা উন্নয়ন সংস্থায় পাঁচ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে গ্র্যান্টস ম্যানেজমেন্টে দুই বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। রিপোর্ট রাইটিং, ফাইন্যান্সিয়াল রিপোর্ট রিভিউ, গ্র্যান্ট মনিটরিং, রিস্ক অ্যান্ড কমপ্ল্যায়েন্স ম্যানেজমেন্ট ও বাজেট সম্পর্কে জানাশোনা থাকতে হবে। যোগাযোগে দক্ষ হতে হবে।

কাজের বিবরণী

প্রোগ্রাম সংক্ষিপ্ত:

1933 সালে প্রতিষ্ঠিত, ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটি (IRC) হল বিশ্বের নেতৃস্থানীয় সংস্থাগুলির মধ্যে একটি যা দ্বন্দ্ব-পরবর্তী এবং উন্নয়ন প্রসঙ্গে কাজ করে, 40 টিরও বেশি ভঙ্গুর, ব্যর্থ এবং উন্নয়নশীল রাজ্যে সম্প্রদায়কে সমর্থন করে। এই ক্ষমতায়, আমরা নিরাপত্তা, মর্যাদা পুনরুদ্ধার করার জন্য কাজ করি এবং লক্ষ লক্ষ মানুষের জন্য আশা করি যারা উপড়ে পড়েছে, সহ্য করার জন্য সংগ্রাম করছে এবং উন্নয়নের পথে অগ্রসর হতে চায়।

IRC 2017 সাল থেকে বাংলাদেশে উপস্থিত রয়েছে এবং 2018 সালের মার্চ মাসে NGOAB-এর সাথে নিবন্ধন পেয়েছে। যেহেতু IRC মার্চ 2018 এ নিবন্ধন পেয়েছে, এটি সরাসরি এবং অংশীদার-ভিত্তিক উভয় প্রোগ্রামিং ফোকাসডের মাধ্যমে তার সমন্বিত জরুরী স্বাস্থ্য এবং সুরক্ষা প্রতিক্রিয়া প্রসারিত করতে দ্রুত এগিয়েছে। প্রাথমিক স্বাস্থ্যসেবা, নারীর সুরক্ষা এবং ক্ষমতায়ন, যৌন ও প্রজনন স্বাস্থ্য, লিঙ্গ-ভিত্তিক সহিংসতা এবং শিশু সুরক্ষা। 2018 সালের মধ্যে, IRC-এর প্রতিক্রিয়া কৌশলটি প্রাথমিকভাবে কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থীদের লক্ষ্য করবে, যখন উদ্বাস্তু এবং আতিথ্য জনসংখ্যা উভয় ক্ষেত্রেই উল্লেখযোগ্য প্রয়োজন মেটাবে, কারণ ইতিমধ্যে বিদ্যমান দুর্বলতাগুলি চক্রাকার বর্ষা এবং ঘূর্ণিঝড় ঋতুগুলির সাথে যুক্ত হয়েছে যা জীবন ও সুরক্ষার জন্য অতিরিক্ত হুমকির কারণ হয়ে দাঁড়িয়েছে। সেই শরণার্থীদের পাশাপাশি দুর্বল হোস্ট জনসংখ্যা।

ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটিতে চাকরি ২০২২

এই ভূমিকার উদ্দেশ্য:

IRC বাংলাদেশ অনুদানের ক্রমাগত বিকশিত এবং বৈচিত্র্যময় পোর্টফোলিও পরিচালনা করার জন্য চমৎকার যোগাযোগ দক্ষতা এবং সহযোগিতামূলক সমস্যা সমাধানের জন্য একজন গতিশীল পেশাদারের সন্ধান করছে।

প্রধান দায়িত্ব:

· সংস্থার নেতৃত্ব দিন এবং প্রজেক্ট সাইকেল মিটিং-এর ফলো-আপ করুন- অনুদান প্রদানের পর মিটিং, অনুদান খোলার সভা (GoM); মাসিক বাস্তবায়ন মিটিং (GRM); অনুদান সমন্বয়কারীর সহযোগিতায় বাজেট পর্যালোচনা (বাজেট বনাম প্রকৃত (বিভিএ) পর্যালোচনা) মিটিং এবং গ্রান্ট ক্লোজার মিটিং।

· আর্থিক প্রতিবেদনের সমালোচনামূলক পর্যালোচনা এবং অসঙ্গতির জন্য প্রযুক্তিগত/আখ্যানমূলক প্রতিবেদনের সাথে ক্রস চেক এবং অর্থ এবং প্রোগ্রাম দলের সাথে সমন্বয় করে সমাধান (যদি থাকে)।

· ন্যারেটিভ রিপোর্টের জন্য টেকনিক্যাল কোঅর্ডিনেটরদের (টিসি) সাথে সমন্বয় করুন, প্রোগ্রাম টিম দ্বারা রিপোর্টগুলি সময়মত জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করুন, বর্ণনামূলক রিপোর্ট কম্পাইল ও পর্যালোচনা করুন এবং হেডকিউ এবং দাতার সাথে শেয়ার করার জন্য গুণমান নিশ্চিত করুন।

· প্রয়োজন হলে, প্রাসঙ্গিক সদর দফতরের সহকর্মীদের সাথে এবং বর্ণনামূলক এবং আর্থিক প্রতিবেদন উভয় বিষয়েই সমন্বয় করুন।

· সুযোগ এবং অনুদান প্রতিবেদনের সঠিক ট্র্যাকিং নিশ্চিত করার জন্য FM01 (আর্থিক ওভারভিউ টুলকিট), BvAs এবং OTIS (পুরষ্কার ব্যবস্থাপনা সিস্টেম) এর মতো অনুদান ব্যবস্থাপনা সরঞ্জামগুলির ব্যবহার পর্যবেক্ষণ ও সমর্থন করুন।

IRC Job Circular 2022

· প্রতিটি অনুদানের জন্য BVA এর মাসিক বিশ্লেষণ প্রদান করুন এবং FM01 বিশ্লেষণ মন্তব্য আপডেট করুন এবং অনুদান সহ এবং Sr Co GPA এর সাথে ভাগ করুন।

· রেকর্ড রাখা: অনুদান পোর্টফোলিও ফাইল বজায় রাখা; যথাযথভাবে প্রাসঙ্গিক কর্মীদের কাছে ডকুমেন্টেশন (অনুদান প্রস্তাব, প্রতিবেদন, বাজেট ইত্যাদি) বিতরণ এবং ভাগ করুন।

· বক্স এবং ওটিআইএস-এ রিপোর্টগুলি সময়মত আপডেট করা হয়েছে তা নিশ্চিত করা

· অপারেশন, প্রোগ্রাম বাস্তবায়ন এবং রিপোর্টিং এর মধ্যে সম্মতি নিশ্চিত করতে IRC এবং দাতা প্রবিধানের উপর প্রযুক্তিগত পরামর্শ প্রদান করুন। প্রোগ্রাম স্টাফ এবং অপারেশন টিমের সাথে নিবেদিতভাবে সম্মতির সমস্যাগুলি উত্থাপন করুন।

· উচ্চ মানের বাস্তবায়ন নিশ্চিত করতে দাতা প্রবিধান মেনে চলার বিষয়ে প্রোগ্রাম, অপারেশন এবং M&E কর্মীদের প্রশিক্ষণ এবং পরামর্শ প্রদান করুন।

· অনুদান সমন্বয়কারীর সহায়তায়, প্রাসঙ্গিক দলের সাথে বর্ণনামূলক প্রতিবেদনের উন্নয়নের সমন্বয় সাধন করুন, প্রতিটি ন্যারেটিভ/প্রযুক্তিগত প্রতিবেদনের জন্য মিটিংয়ের ব্যবস্থা করুন এবং প্রোগ্রাম টিমের কাছ থেকে প্রত্যাশা পরিষ্কারভাবে ব্যাখ্যা করুন।

· প্রাসঙ্গিক প্রোগ্রাম, MEAL এবং ফাইন্যান্স টিমের সাথে সমন্বয় করে পুরস্কার পরিবর্তনের নথি সমন্বয় করুন।

· স্থানীয় বা আন্তর্জাতিক অংশীদারদের সাথে সাব অ্যাওয়ার্ড প্রক্রিয়া সমর্থন করুন, যার মধ্যে সম্ভাব্য অংশীদারদের যথাযথ অধ্যবসায় এবং আইআরসি প্রক্রিয়া এবং দাতার প্রয়োজনীয়তার সাথে সামঞ্জস্যপূর্ণ সাব অ্যাওয়ার্ড চুক্তির খসড়া অন্তর্ভুক্ত।

►► আরো দেখো: বাংলাদেশ রেলওয়েতে চাকরি ২০২২
►► আরো দেখোসুইডেন দূতাবাসে চাকরি ২০২২

চাকরির জন্য আবেদন প্রক্রিয়া আরআইসি ২০২২

যেভাবে আবেদন করবেন
আগ্রহী প্রার্থীদের আইআরসির ওয়েবসাইটের এ লিংকে গিয়ে নিয়োগ ও আবেদনের বিস্তারিত প্রক্রিয়া জেনে Apply Now-এ ক্লিক করে আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ: ৪ মার্চ ২০২২ পর্যন্ত।

Leave a Reply