ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটিতে চাকরি ২০২২ | International Rescue Committee Job Circular 2022ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটিতে চাকরি ২০২২ | International Rescue Committee Job Circular 2022

ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটিতে চাকরি ২০২২

ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটিতে চাকরি ২০২২ : মার্কিন দাতা সংস্থা দ্য ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটি (আইআরসি) তাদের বাংলাদেশ অফিসে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সংস্থাটি অপারেশনস বিভাগে কর্মী নিয়োগ দেবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।বিজ্ঞপ্তিতে বর্নিত যোগ্যতা পূরণ সাপেক্ষে আবেদন করতে পারবে যেকেউ।আপনি যদি একটি সুন্দর এবং চ্যালেঞ্জিং পরিবেশে চাকরি করতে আগ্রহী হন তাহলে এটি হতে আপনার জন্য উপযুক্ত চাকরি।যদি আপনার ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটিতে ক্যারিয়ার গড়ার লক্ষ্যে থাকে তাহলে উক্ত চাকরিটি আপনার জন্য উপযোগী নাকি অনুপযোগী তা নির্ধারণ করে আজই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।যদি আপনি নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করে থাকেন তাহলে আপনিও আবেদন করতে পারেন।

►► আরো দেখো: বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটে চাকরি ২০২২
►► আরো দেখোসরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ ২০২২

নতুন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটি (ইংরেজি: International Rescue Committee) বা সংক্ষেপে আইআরসি (IRC) একটি যুক্তরাষ্ট্র ভিত্তিক নেতৃস্থানীয় আন্তর্জাতিক বেসরকারি আন্তর্জাতিক ত্রাণ ও মানবিক সাহায্য প্রদানকারী প্রতিষ্ঠান। বিভিন্ন রকম বর্ণ, ধর্ম, এবং গোষ্ঠীগত বিদ্বেষমূলক দাঙ্গায় সৃষ্ট ক্ষতিগ্রস্ত, এবং যুদ্ধ ও সহিংসতা বিগ্রহ মানুষকে সাহায্য প্রদান করাই এ সংগঠনটির মূল লক্ষ্য।

রেসকিউ কমিটিতে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ইতিহাস: ১৯৩৩ সালে ইউরোপ ভিত্তিক ইন্টারন্যাশনাল রিলিফ অ্যাসোসিয়েশন (International Relief Association) বা আইআরএ (IRA) জার্মান বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইনের পরামর্শে, আডলফ হিটলারের সরকার দ্বারা ক্ষতিগ্রস্ত জার্মানদের সহায়তার জন্য আমেরিকায় তাঁদের সংস্থার একটি শাখা স্থাপন করে। পরবর্তীতে ইতালির বেনিতো মুসোলিনি ও স্পেনের ফ্রাঙ্কো কর্তৃক বিতাড়িত শরণার্থীরাও এখান থেকে সহায়তা লাভ করে। ১৯৪০ সালে ফ্রান্সে ভিচিতে ইউরোপীয় শরণার্থীদের সাহায্যার্থে ইমার্জেন্সি রেসকিউ কমিটি বা ইআরসি (ERC) প্রতিষ্ঠিত হয়। তেরো মাসে সেখানে প্রায় ২০০০ রাজনৈতিক, সাংস্কৃতিক, ইউনিয়ন, ও প্রাতিষ্ঠানিক নেতাদের সেখান থেকে উদ্ধার করা হয়। পরবর্তীতে ১৯৪২ সালে আইআরএ এবং ইআরসি একত্রে কাজ শুরু করে এবং নতুন নাম হয় ইন্টারন্যাশনাল রিলিফ অ্যান্ড রেসকিউ কমিটি, যা পরে সামান্য সংক্ষেপণ করে “ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটি” রাখা হয়।

International Rescue Committee Job Circular

পদের নাম: কনস্ট্রাকশন ম্যানেজার
পদসংখ্যা: অনির্ধারিত
চাকরির ধরন: এক বছরের চুক্তিভিত্তিক (চুক্তির মেয়াদ বাড়ার সম্ভাবনা রয়েছে)
বেতন ও সুযোগ-সুবিধা: মাসিক বেতন ১ লাখ ১১ হাজার ২০০ টাকা। এ ছাড়া বছরে দুটি মূল বেতনের সমপরিমাণ বোনাস, গ্র্যাচুইটি, স্বাস্থ্য ও জীবনবিমা এবং মুঠোফোন বিল দেওয়া হবে।
যোগ্যতা: সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রি থাকতে হবে।ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। চট্টগ্রামের স্থানীয় ভাষা জানতে হবে। যোগাযোগে দক্ষ হতে হবে। কম্পিউটার পরিচালনায় দক্ষ বিশেষ করে—অটোক্যাড, এমএস ওয়ার্ড, স্প্রেডশিট, ডেটাবেইস ও আউটলুকের কাজ জানতে হবে। ইঞ্জিনিয়ারিং ডিজাইনে দক্ষ হতে হবে। কক্সবাজারে রোহিঙ্গা শিবিরে কাজের অভিজ্ঞতা থাকলে বাড়তি সুবিধা হিসেবে বিবেচিত হবে।
অভিজ্ঞতা:উন্নয়ন সংস্থা/আন্তর্জাতিক সংস্থা/জাতিসংঘের এজেন্সিতে সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত পাঁচ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।
কর্মস্থল: আইআরসি-বাংলাদেশ, উখিয়া অফিস, কক্সবাজার

International Job Circuler 2022

মূল দায়িত্বের হাইলাইট (তবে সীমাবদ্ধ নয়)
  • অপারেশন এবং প্রোগ্রাম টিমের সাথে ঘনিষ্ঠ পরামর্শে, নতুন সুবিধাগুলি নির্মাণ এবং বিদ্যমান সুবিধাগুলির রক্ষণাবেক্ষণের ক্ষেত্রে প্রয়োজনীয়তাগুলি চিহ্নিত করুন
  • IRC সুবিধার অবকাঠামো নির্মাণের জন্য উপযুক্ত সাইটগুলি সনাক্ত করতে প্রোগ্রাম টিমের সাথে কাজ করুন
  • প্রযুক্তিগত মূল্যায়ন করার জন্য সমস্ত বিদ্যমান সুবিধাগুলিতে ঘন ঘন পরিদর্শন করা এবং সুবিধাগুলির পরিকাঠামো ভালভাবে রক্ষণাবেক্ষণ করা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সুপারিশ প্রদান করা
  • GoB নির্দেশিকা অনুসরণ করে বিভিন্ন সুবিধার পরিকাঠামোর জন্য নকশা, অনুমান, BoQ প্রস্তুত করুন।
  • বিভিন্ন সুবিধার পরিকাঠামোর জন্য বৈদ্যুতিক পরিধান নকশা এবং অনুমান BoQ প্রস্তুত করুন
  •  · টেন্ডার নথি প্রস্তুত করতে সাপ্লাই চেইনকে সহায়তা করুন, আইআরসি প্রকিউরমেন্ট নীতি অনুযায়ী প্রতিযোগিতামূলক এবং যোগ্য ঠিকাদার এবং সরবরাহকারীদের সনাক্ত করতে সহায়তা করুন।
  • আইআরসি সুবিধা নির্মাণের সাথে জড়িত ঠিকাদার / সরবরাহকারীদের তত্ত্বাবধান করুন যাতে নিশ্চিত করা যায় যে নির্মাণটি সম্মত নকশা এবং বিওকিউ, গুণমানের মান এবং সময়মতো করা হয়েছে।
  • নির্মাণ কাজের মান সন্তোষজনক না হলে প্রয়োজনীয় উন্নতির জন্য সরবরাহকারী/ ঠিকাদারের সাথে যোগাযোগ করুন এবং অপারেশন সমন্বয়কারীকে আপডেট করুন
  • সিআইসি, সাইট ম্যানেজমেন্ট এবং অন্যান্য সরকারের সাথে যোগাযোগ করুন। চলমান নির্মাণ সংক্রান্ত কর্তৃপক্ষ এবং যখন প্রয়োজন তখন প্রযুক্তিগত দিক থেকে বোঝার জন্য সহায়তা।
  • প্রয়োজন ভিত্তিক দৈনিক শ্রম স্থাপনের সুবিধার অবকাঠামোর নিয়মিত রক্ষণাবেক্ষণ করা
  • সুবিধা নির্মাণের সাথে সম্পর্কিত বিশেষ প্রযুক্তিগত সহায়তা প্রদান করে নতুন প্রস্তাব উন্নয়নে অবদান রাখুন
  • IRC প্রাঙ্গনে (অফিস, গেস্ট হাউস, গুদাম ইত্যাদি) সুবিধা বিকাশের ক্ষেত্রে অপারেশন দলকে সহায়তা প্রদান করুন।
  • অপারেশন কো-অর্ডিনেটরের সাথে আলোচনার মাধ্যমে পোস্ট অ্যাসেসমেন্ট টিম এবং পেমেন্ট রিলিজ (কাজ সমাপ্তির সার্টিফিকেশন) সহায়তা করুন
  • প্রয়োজন অনুযায়ী সুবিধা মূল্যায়ন সম্পূর্ণ করতে জরুরী প্রতিক্রিয়া এবং প্রস্তুতি দলকে সহায়তা করুন
  • জরুরী প্রতিক্রিয়ার সময় এবং প্রয়োজনে যেকোন স্থানে মোতায়েন করতে প্রস্তুত
  • অপারেশনস কো-অর্ডিনেটর/ব্যবস্থাপনা দ্বারা নির্ধারিত অন্য কোন কাজ

ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটিতে চাকরির আবেদন প্রক্রিয়া

যেভাবে আবেদন করবেন
আগ্রহী প্রার্থীদের আইআরসির ওয়েবসাইটের লিংকে গিয়ে নিয়োগ ও আবেদনের বিস্তারিত প্রক্রিয়া জেনে Apply Now-এ ক্লিক করে আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ: ২৩ মার্চ ২০২২ পর্যন্ত।

Leave a Reply