Wednesday, February 1, 2023
Homeসরকারি চাকরিইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরে বিশাল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরে বিশাল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত ৬টি পদে ১০৩ জন লোক নিয়োগ দিচ্ছে আগ্রহী আগ্রহী প্রার্থী আবেদনের নিয়মাবলী মেনে শর্তাবলী পূরণ করে অনলাইনে ( Online- এ http://dip.teletalk.com.bd ওয়েবসাইটে ) নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে ।অনলাইন ( online ) ব্যতীত অন্য কোন মাধ্যমে প্রেরিত আবেদন গ্রহণ করা হবে না।

আগ্রহীরা আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তিতে বর্নিত যোগ্যতা পূরণ সাপেক্ষে আবেদন করতে পারবেন যে-কেউ। আপনি যদি একটি সুন্দর এবং চ্যালেঞ্জিং পরিবেশে চাকরি করতে আগ্রহী হন তাহলে এটি হতে আপনার জন্য উপযুক্ত চাকরি।

যদি আপনার ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরে চাকরির মাধ্যমে ক্যারিয়ার গড়ার লক্ষ্যে থাকে তাহলে উক্ত চাকরিটি আপনার জন্য উপযোগী নাকি অনুপযোগী তা নির্ধারণ করে আজই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন। যদি আপনি নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করে থাকেন তাহলে আপনিও আবেদন করতে পারেন। তবে আবেদন করার ক্ষেত্রে কিছু নিয়মাবলি মেনে তারপর আবেদন করতে হবে। তাই আবেদনের সকল নিয়মাবলি থেকে শুরু করে যোগ্যতা,বয়সসীমা ইত্যাদি সমস্ত বিষয় সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলো। আশা করি মনোযোগ সহকারে পড়বেন এবং নিজের জন্য একটি আলোকিত ভবিষ্যৎ গড়তে সহযোগিতা করবেন।

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরে চাকরি

১/ পদের নামঃ সাঁট- লিপিকার কাম কম্পিউটার অপারেটর
গ্রাডঃ ১৩
পদ সংখ্যাঃ ৩ জন
বেতনঃ ১১০০০-২৬৫৯০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি।

যে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেনঃ ঢাকা , গাজীপুর , মুন্সিগঞ্জ , নারায়ণগঞ্জ , নরসিংদী , শরীয়তপুর , টাঙ্গাইল , ময়মনসিংহ , নেত্রকোনা , শেরপুর , চট্টগ্রাম , বান্দরবান , খাগড়াছড়ি , | নোয়াখালী , ফেনী , | হবিগঞ্জ , রাজশাহী , কক্সবাজার , রাঙামাটি , কুমিল্লা , ব্রাহ্মণবাড়িয়া , চাঁদপুর , লক্ষ্মীপুর , সিলেট , সুনামগঞ্জ , চাঁপাইনবাবগঞ্জ , নাটোর , বগুড়া , জয়পুরহাট , সিরাজগঞ্জ , রংপুর , দিনাজপুর , গাইবান্ধা , কুড়িগ্রাম , লালমনিরহাট , নীলফামারী , পঞ্চগড় , ঠাকুরগাঁও , খুলনা , বাগেরহাট , ঝিনাইদহ , কুষ্টিয়া , চুয়াডাঙ্গা ও মেহেরপুর । মৌলভীবাজার , নওগাঁ , তবে শারীরিক প্রতিবন্ধী ও এতিম কোটার ক্ষেত্রে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন ।

২/ পদের নামঃ সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
গ্রাডঃ ১৪
পদ সংখ্যাঃ ৪ জন
বেতনঃ ১০২০০ – ২৪৬৮০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি।
যে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেনঃ ঐ

৩/ পদের নামঃ অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
গ্রাডঃ ১৬
পদ সংখ্যাঃ ২৩ জন
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ স্বীকৃত ভর্তি হতে অনন্য দ্বিতীয় বিভাগ বা সমমানের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট।
যে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেনঃ ঐ

৪/ পদের নামঃ এসিস্ট্যান্ট একাউন্ট্যান্ট
গ্রাডঃ ১৬
পদ সংখ্যাঃ ২৪ জন
বেতনঃ  ৯৩০০ -২২৪৯০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্যি বিভাগে অন্যূন স্নাতক ডিগ্রি।
যে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেনঃ ঐ

৫/ পদের নামঃ ডাটা এন্ট্রি / কন্ট্রোল অপারেটর
গ্রাডঃ ১৬
পদ সংখ্যাঃ ৪৫ জন
বেতনঃ  ৯৩০০ -২২৪৯০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ শিক্ষিত বোড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
যে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেনঃ ঐ

৬/ পদের নামঃ রেকর্ড কিপার
গ্রাডঃ ১৬
পদ সংখ্যাঃ ০৪ জন
বেতনঃ  ৯৩০০ -২২৪৯০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন স্নাতক ডিগ্রি।
যে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেনঃ ঐ

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরে চাকরির আবেদনের নিয়মাবলী / নিয়োগ সংক্রান্ত শর্তাবলী :

১। আবেদনকারীর বয়স ৩১ ডিসেম্বর , ২০২২ খ্রি . তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং ২৫ মার্চ , ২০২০ খ্রি . তারিখে অনূর্ধ্ব ৩০ বছর হলে তারা আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন ।

২। মুক্তিযোদ্ধা / শহীদ মুক্তিযোদ্ধার পুত্র – কন্যা অথবা শারীরিক প্রতিবন্ধীদের বয়স ৩১ ডিসেম্বর , ২০২২ খ্রি .  তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং ২৫ মার্চ , ২০২০ খ্রি . তারিখে সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত তাঁরা আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন । তবে মুক্তিযোদ্ধা / শহীদ মুক্তিযোদ্ধার পুত্র – কন্যার পুত্র – কন্যাদের বয়সসীমা নির্ধাণের জন্য অনুচ্ছেদ -১ অনুসরণ করতে হবে । এসএসসি বা সমমানের সনদপত্রের ভিত্তিতে অনুচ্ছেদ নং -১ ও ২ অনুসারে বয়স নির্ধারণ করা হবে । বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য নয় ।

৩। এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীগণ সকল জেলা থেকে আবেদন করতে পারবেন । তাঁদেরকে যথাযথ কর্তৃপক্ষের সনদ দাখিল করতে হবে । প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে সরকারি আদেশ মোতাবেক অন্যান্য কোটাও অনুসরণ করা হবে ।

৪। সরকারি / আধা সরকারি / স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান / বিভিন্ন কর্পোরেশনে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে ।

৫। নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি – বিধান অনুসরণ করা হবে ।
৬। লিখিত , ব্যবহারিক ( প্রযোজ্য ক্ষেত্রে ) ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ / ডিএ প্রদান করা হবে না ।

৭। এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোন সংশোধন , সংযোজন ( যদি থাকে ) ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের নিজস্ব ওয়েবসাইটে ( www.dip.gov.bd ) পাওয়া যাবে ।

৮। কর্তৃপক্ষ নিয়োগযোগ্য পদের সংখ্যা হ্রাস / বৃদ্ধি করতে পারবেন ।

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরে আবেদনের নিয়ম

পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://dip.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন ।

আবেদনের সময়সীমা নিম্নরূপ : এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় : ২৭/১২/২০২২ খ্রি . , সকাল ১০ : ০০ টা । Online- এ আবেদনপত্র ও পরীক্ষার ফি জমাদানের শেষ তারিখ ও সময় ২৩/০১/২০২৩ খ্রি . , সন্ধ্যা ৬ : ০০ টা । উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online- এ আবেদনপত্র Submit- এর সময় থেকে পরবর্তী ৭২ ( বাহাত্তর ) ঘণ্টার মধ্যে এসএমএস – এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন ।

 

Joba2z
Joba2zhttps://www.joba2z.com
Joba2z provides all the latest info related to the Latest Govt Jobs Circular, Govt exams Results, And provides All latest JOB updates for Bangladesh.This is the best Job Circular Portal In BD.Joba2z Help to People To Get a Good Job.
সম্পরকিত পোস্ট

Leave a Reply

সবচেয়ে জনপ্রিয়