ইলেকট্রিসিটি কোম্পানিতে চাকরি ২০২২ | Electricity Company Job Circular 2022

ইলেকট্রিসিটি কোম্পানিতে চাকরি ২০২২

ইলেকট্রিসিটি কোম্পানিতে চাকরি ২০২২ : ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ (ইজিসিবি) লিমিটেড লোকবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি ম্যানেজিং ডিরেক্টর পদে কর্মী নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের ডাকযোগে/ কুরিয়ারের মাধ্যমে আবেদনপত্র পাঠাতে হবে।বিজ্ঞপ্তিতে বর্নিত যোগ্যতা পূরণ সাপেক্ষে দেশের সকল আগ্রহী প্রার্থীগন ইলেকট্রিসিটি কোম্পানিতে চাকরির জন্য আবেদন করতে পারবে।তাই যদি আপনি ইলেকট্রিসিটি কোম্পানিতে চাকরি করার জন্য আগ্রহী হয়ে থাকেন তাহলে কিছু যোগ্যতা পূরণ সাপেক্ষে আপনিও চাইলে আবেদন করতে পারেন।

Electricity Company Job Circular 2022

ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ হল বাংলাদেশের সরকারি মালিকানাধীন একটি বিদুৎ উৎপাদনকারী কোম্পানি। এর সদরদপ্তর ঢাকায় অবস্থিত এবং এটি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আওতাধীন একটি প্রতিষ্ঠান।

ইতিহাস
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের একটি প্রতিষ্ঠান হিসেবে ১৯৯৪ সালের কোম্পানি আইন অনুযায়ী বেসরকারি লিমিটেড কোম্পানি হিসেবে ২৩ নভেম্বর ১৯৯৬ সালে মেঘনাঘাট পাওয়ার কোম্পানি লিমিটেড গঠিত হয়। ১৬ ফেব্রুয়ারি ২০০৪ সালে মেঘনাঘাট পাওয়ার কোম্পানি লিমিটেডের নাম পরিবর্তিত করে ইলেক্ট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড করা হয়। ১৫ জানুয়ারী ২০০৯ সালে বেসঅকারি লিমিটেড কোম্পানি থেকে সরকারি লিমিটেড কোম্পানিতে রূপান্তরিত করা হয়।

কোম্পানিতে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পদের নাম: ম্যানেজিং ডিরেক্টর
পদসংখ্যা: ১টি
বয়স: সর্বোচ্চ ৬০ বছর
চাকরির ধরন: এক বছরের চুক্তিভিত্তিক (চুক্তির মেয়াদ বাড়তে পারে)
বেতন: মাসিক বেতন ১,৭৫,০০০ টাকা।
অন্যান্য সুযোগ–সুবিধা: বাসাভাড়া, চিকিৎসা সুবিধা, চালকসহ ফুলটাইম গাড়ি, গ্রুপ ইনস্যুরেন্স, অন্যান্য ভাতাসহ ফ্রিঞ্জ বেনিফিটের সুবিধা রয়েছে।

►► আরো দেখো: বিমানবাহিনীতে চাকরি ২০২২
►► আরো দেখো৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার তারিখ প্রকাশ

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল/ মেকানিক্যাল/ সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। অথবা ফিন্যান্স/ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন/ ম্যানেজমেন্ট স্নাতকোত্তর ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়। গ্রেডিং পদ্ধতিতে পাস করা প্রার্থীদের ক্ষেত্রে সিজিপিএ–৫–এর স্কেলে ৩.০ ও ৪–এর স্কেলে ২.৫ থাকতে হবে।
অভিজ্ঞতা: অন্তত ২৫ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে ৫ বছরের সিনিয়র ম্যানেজমেন্ট পদে চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। সরকারি নিয়মকানুন, কোম্পানি আইন, শ্রম আইন, টোটাল কোয়ালিটি ম্যানেজমেন্ট, টোটাল প্রোডাকটিভ মেইনটেন্যান্স, প্রিভেনটিভ মেইনটেন্যান্স ও করপোরেট গভর্ননেন্স সম্পর্কে জানাশোনা থাকতে হবে।

ইলেকট্রিসিটি কোম্পানিতে চাকরির আবেদন প্রক্রিয়া ২০২২

আবেদন যেভাবে করবেন
আগ্রহী প্রার্থীদের পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত, তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপি এবং জাতীয় পরিচয়পত্রের কপিসহ আবেদনপত্র ডাকযোগে/ কুরিয়ারের মাধ্যমে পাঠাতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: কোম্পানি সেক্রেটারি, ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (ইজিসিবি), ইউনিক হাইটস (লেভেল–১৫), ১১৭ কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ, ইস্কাটন গার্ডেন, ঢাকা–১২১৭।

আবেদনপত্র পাঠানোর শেষ সময়: আগামী ২০ মার্চ ২০২২।

Leave a Reply