Thursday, December 1, 2022
Homeশিক্ষা সংবাদএসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ Pdf Download | SSC Routine 2022 Pdf

এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ Pdf Download | SSC Routine 2022 Pdf

এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ

এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ অবশেষে প্রকাশ করা হলো।গত ৩১ জুলাই এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশ হয়েছে।আগামী ১৫ সেপ্টেম্বর থেকে এসএসসি পরীক্ষা শুরু হতে চলেছে।যা শেষ হবে ০১ অক্টোবর ২০২২ ইং তারিখে।পরীক্ষা শুরু হবে সকাল ১১ ঘটিকায় এবং শেষ হবে দুপুর ০১ টায়।অর্থাৎ পরীক্ষার সময় থাকবে সর্বমোট ২ ঘন্টা।যারা যারা এসএসসি রুটিন ডাউনলোড করতে চান তারা আমাদের এই ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারেন।তাছাড়া এসএসসি রুটিন ২০২২ এর সকল আপডেট পেতে এবং সকল শিক্ষামূলক খবর সবার আগে পেতে ভিজিট করুন Joba2z ওয়েবসাইট।

SSC New Routine 2022 Pdf Download

আমরা সকলেই জানি যে বিশ্বব্যাপী সকল দেশেই লোক ডাউন ছিলো।যার কারনে আমাদের দেশেও তার প্রভাবে শিক্ষা কর্যক্রম বন্ধ ছিলো।তাই সংক্ষিপ্ত সিলেবাসে সকল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।তারই ধারাবাহিকতায় এবারের এসএসসি পরীক্ষা ২০২২ সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হবে।এই আর্টিকেলে আমরা বাংলাদেশের সকল বোর্ডের এসএসসি পরীক্ষার রুটিন সহ সকল মাদ্রাসা বোর্ড এর রুটিন প্রকাশ করে থাকি।এবারের এসএসসি পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে।তাই সকলকে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার হলে উপস্থিত থাকার অনুরোধ করা হচ্ছে।এবং অবশ্যই পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার হলে উপস্থিত থাকতে হবে।

সকল জেলার এসএসসি পরীক্ষার নতুন রুটিন পিডিএফ ফাইল

 

 

এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২

এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২

বিশেষ দিক নির্দেশনাবলি

১। পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে অবশ্যই পরীক্ষার্থীদের পরীক্ষা পক্ষে আসন করতে হবে।

২। প্রশ্নপত্রে উল্লেখিত সময় অনুযায়ী পরীক্ষা গ্রহণ করতে হবে।

৩। প্রথমে বহুনির্বাচনি ওপরে সৃজনশীল/রচনামূলক পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং উভয় পরীক্ষার মধ্যে কোনো বিরতি থাকবে না। বহুনির্বাচনী পরীক্ষার ক্ষেত্রে সময় থাকবে ২০ মিনিট এবং সৃজনশীল /রচনামূলক পরীক্ষার ক্ষেত্রে সময় থাকবে ১ ঘন্টা ৪০ মিনিট।

৪। পরীক্ষার্থীগণ তাদের প্রবেশপত্র নিজ নিজ প্রতিষ্ঠানের প্রধানের নিকট হতে পরীক্ষা আরম্ভের কমপক্ষে তিন দিন পূর্বে সংগ্রহ করবে।

৫। সকল শিক্ষাবর্ষের পরীক্ষার্থীদের ক্ষেত্রে শারীরিক শিক্ষা, স্বাস্থ্যবিজ্ঞান ও খেলাধুলা এবং ক্যারিয়ার শিক্ষা বিষয় সমূহ এনসিটিবি এর নির্দেশনা অনুসারে ধারাবাহিক মূল্যায়নের প্রাপ্ত নাম্বার বোর্ডের ওয়েবসাইটে অনলাইনে প্রেরণ করবে।

৬। পরীক্ষার্থীগণ তাদের নিজ নিজ উত্তরপত্রে ফর্মে তার পরীক্ষার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর ,বিষয় কোড ইফতারি যথাযথভাবে লিখে বৃত্ত ভরাট করবে কোন অবস্থাতেই উত্তরপত্র ভাঁজ করা যাবে না।

৭। পরীক্ষার্থীকে সৃজনশীল/রচনামূলক বহুনির্বাচনী ও ব্যবহারিক অংশে পৃথক ভাবে পাশ করতে হবে।

৮। প্রত্যেক পরীক্ষার্থী কেবল নিবন্ধনপত্র বর্ণিত বিষয়ে বিষয়সমূহের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। কোন অবস্থাতেই ঘৃণ্য বিষয়ে পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারবে না।

৯। কোন পরীক্ষার্থীর পরীক্ষা নিচ বিদ্যালয়/প্রতিষ্ঠান অনুষ্ঠিত হবে না পরীক্ষার্থী স্থানান্তরের মাধ্যমে আসন বিন্যাস করতে হবে।

১০। পরীক্ষার্থীগণ পরীক্ষা নন প্রোগ্রামেবল সাইন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে।

১১। কেন্দ্র সচিব ছাড়া অন্য কোন ব্যক্তি / পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন আনতে এবং ব্যবহার করতে পারবে না।

১২। সৃজনশীল রচনামূলক বহুনির্বাচনি ও ব্যবহারিক পরীক্ষায় পরীক্ষার্থীর উপস্থিতির জন্য একই উপস্থিতি পত্র ব্যবহার করতে হবে।

১৩। ব্যবহারিক পরীক্ষা স্ব স্ব কেন্দ্রে/ ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ শিক্ষা বোর্ড কর্তৃক তাদের অফিসিয়াল ওয়েবসাইটে www.educationboard.gov.bd এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ প্রকাশিত হয়েছে।

Joba2z
Joba2z
Joba2z provides all the latest info related to the Latest Govt Jobs Circular, Govt exams Results, And provides All latest JOB updates for Bangladesh.This is the best Job Circular Portal In BD.Joba2z Help to People To Get a Good Job.
সম্পরকিত পোস্ট

Leave a Reply

সবচেয়ে জনপ্রিয়