ওয়াক্‌ফ প্রশাসকের কার্যালয়ে চাকরি ২০২২ | Waqf Administrator Job Circular 2022

ওয়াক্‌ফ প্রশাসকের কার্যালয়ে চাকরি ২০২২

বাংলাদেশ ওয়াক্‌ফ প্রশাসকের কার্যালয় শূন্য পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে। আগ্রহী যোগ্য প্রার্থীদের ডাকযোগে বা সরাসরি আবেদনপত্র পাঠাতে হবে।বিজ্ঞপ্তিতে বর্নিত যোগ্যতা পূরণের সাপেক্ষে আবেদন করতে পারবে যেকেউ।যদি আপনার নিজেকে ওয়াক্‌ফ প্রশাসকের কার্যালয়ে চাকরির জন্য যোগ্য প্রার্থী হিসেবে মনে হয় তাহলে আপনি চাইলে আবেদন করতে পারেন।নিচে ওয়াক্‌ফ প্রশাসকের কার্যালয়ে চাকরি ২০২২ এর বিস্তারিত তুলে ধরা হলো:

ওয়াক্‌ফ প্রশাসকের কার্যালয়ে চাকরির সুযোগ ২০২২

১. পদের নাম: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১টি
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)
যেসব বিভাগ বা জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: সব বিভাগ বা জেলা
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষ হতে হবে। সাঁটলিপি লিখনে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ৫০ ও ইংরেজিতে ৮০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।
অভিজ্ঞতা:ই-মেইল, ফ্যাক্স মেশিন চালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

২. পদের নাম: কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১টি
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)
যেসব বিভাগ বা জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: সব বিভাগ বা জেলা
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।
অভিজ্ঞতা: সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

৩. পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১টি
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)
যেসব বিভাগ বা জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের সব জেলা ছাড়া অন্যান্য বিভাগ বা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এতিম ও প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।
যোগ্যতা ও অভিজ্ঞতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষ হতে হবে। সাঁটলিপি লিখনে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে। ই-মেইল, ফ্যাক্স মেশিন চালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

নতুন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

৪. পদের নাম: হিসাব নিরীক্ষক (অডিটর)
পদসংখ্যা: ৪টি
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
যোগ্যতা ও অভিজ্ঞতা: বাণিজ্য বিভাগে এইচএসসি পাস হতে হবে।
যেসব বিভাগ বা জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ময়মনসিংহ, রাজশাহী ও বরিশাল বিভাগের সব জেলা এবং চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, কুমিল্লা ও নোয়াখালী জেলার প্রার্থী ছাড়া অন্যান্য বিভাগ বা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এতিম ও প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

►► আরো দেখো: সাধারণ আনসার পদে চাকরি ২০২২
►► আরো দেখোবিমানবাহিনীতে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

৫. পদের নাম: ড্রাইভার
পদসংখ্যা: ১টি
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস হতে হবে।
যেসব বিভাগ বা জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ঢাকা ও রংপুর বিভাগের সব জেলার প্রার্থী ছাড়া অন্যান্য বিভাগ বা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এতিম ও প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

৬. পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ৮টি
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)
যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস হতে হবে।
যেসব বিভাগ বা জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ময়মনসিংহ, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের সব জেলা এবং ঢাকা বিভাগের ঢাকা, নরসিংদী, ফরিদপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল জেলা এবং রংপুর বিভাগের গাইবান্ধা জেলার প্রার্থী ছাড়া অন্যান্য বিভাগ বা জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এতিম ও প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

৭. পদের নাম: পরিচ্ছন্নতাকর্মী
পদসংখ্যা: ১টি
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)
যেসব বিভাগ বা জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: সব বিভাগ বা জেলা
যোগ্যতা ও অভিজ্ঞতা: অষ্টম শ্রেণি বা জেএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে।

বয়সসীমা
আবেদনকারীর বয়স ২০২২ সালের ৮ মার্চ তারিখ ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন প্রক্রিয়া ওয়াক্‌ফ প্রশাসকের কার্যালয়ে চাকরি ২০২২

আবেদন যেভাবে করবেন
আগ্রহী প্রার্থীদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত চাকরির আবেদন ফরম পূরণ করে পাঠাতে হবে। নির্ধারিত আবেদন ফরম বাংলাদেশের ওয়াক্‌ফ প্রশাসনের ওয়েবসাইটের এই লিংক থেকে ডাউনলোড করা যাবে। আবেদনপত্রের সঙ্গে সদ্য তোলা ৫ বাই ৫ সেন্টিমিটার সাইজের তিন কপি সত্যায়িত ছবি সংযুক্ত করতে হবে। প্রার্থীর বর্তমান ডাকযোগাযোগের ঠিকানাসংবলিত ৮ ইঞ্চি বাই ৪ ইঞ্চি সাইজের ডাকটিকিটযুক্ত ফেরত খাম দিতে হবে। আবেদনপত্রের খামের ওপর পদের নাম ও নিজ জেলা উল্লেখ করতে হবে। আবেদনপত্র অফিস চলাকালে ডাকযোগে বা সরাসরি জমা দিতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্যসহ আবেদন ফি জমা দেওয়ার প্রক্রিয়া এই লিংকে  পাওয়া যাবে।

আবেদন ফি
আবেদনপত্রের সঙ্গে ওয়াক্‌ফ প্রশাসক, বাংলাদেশ ওয়াক্‌ফ প্রশাসকের কার্যালয়ের অনুকূলে যেকোনো তফসিলি ব্যাংক থেকে ১ থেকে ৫ নম্বর পদের জন্য ১০০ টাকা এবং ৬ ও ৭ নম্বর পদের জন্য ৫০ টাকা মূল্যের পে-অর্ডার বা ব্যাংক ড্রাফট জমা দিয়ে আবেদনপত্রের সঙ্গে রসিদ সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: ওয়াক্ফ প্রশাসক, বাংলাদেশ ওয়াক্‌ফ প্রশাসকের কার্যালয়, ৪, নিউ ইস্কাটন রোড, ঢাকা-১০০০।

আবেদনপত্র জমা দেওয়ার শেষ সময়: ৮ মার্চ ২০২২।

Leave a Reply