জনপ্রশাসন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Ministry of Public Administration Job Circular 2022

জনপ্রশাসন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

জনপ্রশাসন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: আপনি কি একটি সরকারি অথবা বেসরকারি চাকরির খোঁজ করছেন?আশা করি হ্যা,কারন আজকাল চাকরি প্রার্থীদের সংখ্যা খুবই বেশি। যদি আপনি সরকারি চাকরি অথবা ভালো মান সম্পন্ন প্রাইভেট চাকরি করতে আগ্রহী হন তাহলে এই সার্কুলারটি দেখতে পারেন।সম্পূর্ণ নতুন একটি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।বরাবরের মতো এবারো আমরা সম্পূর্ণ সার্কুলারটি আপনাদের সামনে তুলা ধরলাম।

জনপ্রশাসন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত হয়েছে।জনপ্রশাসন মন্ত্রণালয়ে চাকরি করতে আগ্রহী যোগ্য ও দক্ষ নাগরিকগণ এই নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করতে পারেন।তাছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয় বিভিন্ন সময় বিভিন্ন বিভিন্ন পদের জন্য জনবল নিয়োগ দিয়ে থাকে। সেই ধারাবাহিকতায় কতৃপক্ষ আবারও নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।বরাবরের মতো এবারেও আমরা আমাদের ওয়েবসাইটে জনপ্রশাসন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছি এবং নিয়োগ বিজ্ঞপ্তিটি আপনাদের সামনে খুব সুন্দর এবং সহজ ভাবে তুলে ধরেছি।তাই খুব মনোযোগ সহকারে নিচে সার্কুলারটি পড়তে থাকুন।নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করতে হলে কি কি যোগ্যতা ও অবিজ্ঞতা প্রয়োজন,বয়সসীমা,আবেদন কিভাবে করতে হবে এবং কবে থেকে করতে পারবেন ইত্যাদি বিষয়সহ সকল প্রয়োজনীয় তথ্য নিচের সার্কুলারে তুলে ধরা হলো।

মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড পরিচালিত স্টাফবাস সার্ভিস কর্মসূচি এবং মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।বিজ্ঞপ্তিতে বর্নিত যোগ্যতা যদি আপনার থাকে তাহলে আপনিও আবেদনপত্র পাঠাতে পারেন।
আপনি যদি একটি সুন্দর এবং চ্যালেঞ্জিং পরিবেশে চাকরি করতে আগ্রহী হন তাহলে এটি হতে আপনার জন্য উপযুক্ত চাকরি।যদি আপনার জনপ্রশাসন মন্ত্রণালয়ে ক্যারিয়ার গড়ার লক্ষ্যে থাকে তাহলে উক্ত চাকরিটি আপনার জন্য উপযোগী নাকি অনুপযোগী তা নির্ধারণ করে আজই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।যদি আপনি নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করে থাকেন তাহলে আপনিও আবেদন করতে পারেন।আবেদনের সকল নিয়মাবলি থেকে শুরু করে যোগ্যতা,বয়সসীমা ইত্যাদি সমস্ত বিষয় সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলো।আশা করি মনোযোগ সহকারে পড়বেন এবং নিজের জন্য আলোকিত ভবিষ্যৎ গড়তে সহযোগিতা করবেন।

Ministry of Public Administration Job Circular

মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সহ সর্বশেষ প্রকাশিত সকল সরকারি এবং বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আমরা আমাদের সাইটে সবার আগে প্রকাশ করে থাকি।তাই প্রতিদিন প্রকাশিত নতুন সরকারি ও বেসরকারি চাকরির বিজ্ঞপ্তি পেতে ভিজিট করুন Joba2z ওয়েবসাইট।যদি বিজ্ঞপ্তি দেখে আপনি নিজেকে যোগ্য প্রার্থী মনে করেন তাহলে দেরি না করে আজই আবেদন করুন।আমাদের ওয়েবসাইটের নিয়োগ বিজ্ঞপ্তিটি সম্পূর্ণভাবে পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।প্রতিদিন নতুন নতুন নিয়োগ বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবাসাইট ভিজিট করতে ভুলবেন না।

সংক্ষিপ্ত সার্কুলার জনপ্রশাসন মন্ত্রণালয় নিয়োগ

প্রতিষ্ঠানের নাম জনপ্রশাসন মন্ত্রণালয়
পদসংখ্যা ৯টি
লোকসংখ্যা ৮১ জন
চাকরির ধরন স্থায়ী
প্রার্থীর ধরন নারী-পুরুষ
বেতন নিচে পিডিএফ ফাইলে দেখুন
প্রকাশের তারিখ ১৮ মে
প্রকাশ সূত্র অনলাইন
যোগ্যতা নিচে দেখুন
আবেদন প্রক্রিয়া অনলাইনের মাধ্যমে
আবেদন শুরুর তারিখ শুরু হয়েছে
আবেদন করার শেষ সময় ৩১ মে
অফিসিয়াল ওয়েবসাইট www.mopa.gov.bd

জনপ্রশাসন মন্ত্রণালয় নিয়োগ সার্কুলার

পদের নাম: গাড়িচালক
পদসংখ্যা: ২৮
যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস এবং বৈধ লাইসেন্স থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ টাকা

পদের নাম: টিকিট চেকার
পদসংখ্যা: ১
যোগ্যতা: এইচএসসি/সমমান পাস
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা

পদের নাম: বাস হেলপার
পদসংখ্যা: ২৮ যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা

পদের নাম: মেকানিক হেলপার
পদসংখ্যা: ৭
যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা

পদের নাম: দারোয়ান
পদসংখ্যা: ৩
যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা

মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র

পদের নাম: কম্পিউটার অপারেটর কাম প্রশিক্ষিকা
পদসংখ্যা: ১
যোগ্যতা: বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা

পদের নাম: প্রশিক্ষিকা
পদসংখ্যা: ৫
যোগ্যতা: এইচএসসি/সমমান পাস
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা

পদের নাম: মেসেঞ্জার
পদসংখ্যা: ১
যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা

পদের নাম: দারোয়ান
পদসংখ্যা: ৭
যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা

আবেদন করার প্রক্রিয়া

যেভাবে আবেদন করবেন: আবেদনকারীর পূর্ণ নাম, পিতার নাম, মাতার নাম, স্বামী/স্ত্রীর নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, মুঠোফোন নম্বর, জন্মতারিখ, বয়স, জাতীয়তা, নিজ জেলার নাম, ধর্ম, বৈবাহিক অবস্থা, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা ইত্যাদি উল্লেখ করে পরিচালক (উন্নয়ন), বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড বরাবর আবেদন করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: পরিচালক (উন্নয়ন), বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, ১ম ১২ তলা সরকারি অফিস ভবন (১১তলা), সেগুনবাগিচা, ঢাকা-১০০০।

আবেদনের শেষ তারিখ: ৩১ মে ২০২২ পর্যন্ত আবেদন করতে পারবেন।

সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির ক্ষেত্রে সব থেকে গুরুত্বপূর্ণ ধাপ হলো চাকরির আবেদন প্রক্রিয়া।কারন যদি আবেদন প্রক্রিয়া সঠিক ভাবে সম্পন্ন না করতে পারেন তাহলে আপনার চাকরির আবেদন সফলভাবে সম্পন্ন হবে না।এতে করে চাকরি না পাবার সম্ভাবনা থাকে।তাই সকল চাকরির ক্ষেত্রে অবশ্যই খুব ভালোভাবে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করবেন।সবসময় সঠিক তথ্য প্রদান করে আবেদন করার চেষ্টা করবেন।মনে রাখবেন আবেদন প্রক্রিয়ায় কোন ভুল ত্রুটি থাকলে চাকরি পাবেন না।

চলমান চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন:
১.আরডিআরএস বাংলাদেশ এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি
২.পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি
৩.গ্রাম উন্নয়ন কর্ম এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি

 

Leave a Reply