Friday, December 9, 2022
Homeসরকারি চাকরিট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Government Job Circular...

ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Government Job Circular 2022

ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনে চাকরির সুযোগ

ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ : আপনি কি একটি সরকারি অথবা বেসরকারি চাকরির খোঁজ করছেন?আশা করি হ্যা,কারন আজকাল চাকরি প্রার্থীদের সংখ্যা খুবই বেশি। যদি আপনি সরকারি চাকরি অথবা ভালো মান সম্পন্ন চাকরি করতে আগ্রহী হন তাহলে এই সার্কুলারটি দেখতে পারেন।সম্পূর্ণ নতুন একটি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।বরাবরের মতো এবারো আমরা সম্পূর্ণ সার্কুলারটি আপনাদের সামনে তুলা ধরলাম।যেনো আপনারা অতি সহজেই বেকারত্ব সমস্যা দূর করে নিজে উপার্জনের পথে অগ্রসর হতে পারেন।

সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ : বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনে শূন্য পদে সরাসরি জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।আপনি যদি একটি সুন্দর এবং চ্যালেঞ্জিং পরিবেশে চাকরি করতে আগ্রহী হন তাহলে এটি হতে আপনার জন্য উপযুক্ত চাকরি।যদি আপনার সরকারি চাকরির মাধ্যমে ক্যারিয়ার গড়ার লক্ষ্যে থাকে তাহলে উক্ত চাকরিটি আপনার জন্য উপযোগী নাকি অনুপযোগী তা নির্ধারণ করে আজই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।যদি আপনি নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করে থাকেন তাহলে আপনিও আবেদন করতে পারেন।আবেদনের সকল নিয়মাবলি থেকে শুরু করে যোগ্যতা,বয়সসীমা ইত্যাদি সমস্ত বিষয় সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলো।আশা করি মনোযোগ সহকারে পড়বেন এবং নিজের জন্য আলোকিত ভবিষ্যৎ গড়তে সহযোগিতা করবেন।

►► আরো দেখতে পারেন : সমরাস্ত্র কারখানায় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
►► আরো দেখতে পারেন : কারিতাস বাংলাদেশে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

নতুন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন (বিটিসি) স্বায়ত্ত্বশাসিত জাতীয় সংবিধিবদ্ধ কাঠামো যা আমদানির উপর শুল্ক স্থাপন, গার্হস্থ্য শিল্পের সুরক্ষা, এবং বাংলাদেশ বিদেশি পণ্যের ডাম্পিং নিয়ন্ত্রণ করে। ঢাকা, বাংলাদেশে অবস্থিত। বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান হলেন মুনশি শাহাবুদ্দীন আহমেদ।বাংলাদেশ ট্যারিফ কমিশন পূর্ব নাম পাকিস্তান ট্যারিফ কমিশন। এটি পূর্ব পাকিস্তান আমলে আবিষ্কার করা হয়। কমিশনটি ১৯৭৩ সালের ২ জুলাই প্রতিষ্ঠিত হয়েছিল। কমিশন দেশীয় শিল্প সুরক্ষা এবং আমদানি নিয়ন্ত্রণের জন্য দায়বদ্ধ। কমিশন তার নিজস্ব কমিশনার অনুযায়ী দুর্বল। ২০০৭ সালে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অভিযোগ করা হয়েছিল যে ভারতীয় চিনি রফতানিকারীদের ডাম্পিং বন্ধ করতে ব্যর্থ হয়েছে।

ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

১. পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। সাঁটলিপিতে প্রতি মিনিটে বাংলায় ৬০ ও ইংরেজিতে ৮০ শব্দের গতি থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলা ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড–১৪)

২. পদের নাম: কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ১
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলা ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড–১৬)

ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি

৩. পদের নাম: গাড়িচালক
পদসংখ্যা: ১
যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস। হালকা ও ভারী মোটরযান চালানোর বৈধ লাইসেন্স থাকতে হবে। অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। শুধু হালকা মোটরযান চালানো লাইসেন্সধারীদের আবেদন গ্রহণ হবে না।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৪. পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ২
যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস।
বেতন স্কেল: ৮,২৫০-২০,২১০ টাকা (গ্রেড-২০)

ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনে চাকরির নিয়োগ

বয়সসীমা
১৩ এপ্রিল ২০২২ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদের জন্য শরীয়তপুর, সাতক্ষীরা, টাঙ্গাইল এবং কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য ভোলা, কুড়িগ্রাম ও পাবনা এবং গাড়িচালক পদের জন্য নোয়াখালী, ফরিদপুর, চাঁদপুর, ঝালকাঠী, বাগেরহাট ও পঞ্চগড় এবং অফিস সহায়ক পদের জন্য নোয়াখালী, গোপালগঞ্জ, খুলনা, মাগুরা, গাজীপুর, বরিশাল, চাঁদপুর, কক্সবাজার, ভোলা, বাগেরহাট, কুমিল্লা, পটুয়াখালী, চুয়াডাঙ্গা, ঢাকা, বগুড়া, লালমনিরহাট, মানিকগঞ্জ, কুড়িগ্রাম ও টাঙ্গাইল জেলা ছাড়া সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

আবেদন করার নিয়ম

আবেদন যেভাবে করবেন
আগ্রহী প্রার্থীদের এই লিংক থেকে নির্ধারিত আবেদন ফরম ডাউনলোড করে পূরণ করতে হবে। আবেদনের সঙ্গে সদ্য তোলা পাসপোর্ট সাইজের চার কপি সত্যায়িত রঙিন ছবি সংযুক্ত করে ডাকযোগে পাঠাতে হবে। খামের ওপর পদের নাম, নিজ জেলা, বিশেষ কোটা (প্রযোজ্য ক্ষেত্রে) উল্লেখ করতে হবে। এ ছাড়া আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর নাম ও ঠিকানা উল্লেখ করে ১০ টাকা মূল্যের ডাকটিকিটসহ ৯.৫ ইঞ্চি বাই ৪.৫ ইঞ্চি সাইজের ফেরত খাম দিতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক থেকে জানা যাবে।

আবেদন ফি
সচিব, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের অনুকূলে ১ থেকে ৩ নম্বর পদের জন্য ১০০ টাকা ও ৪ নম্বর পদের জন্য ৫০ টাকা মূল্যের পে-অর্ডার বা ব্যাংক ড্রাফট জমা দিতে হবে। পে-অর্ডার বা ব্যাংক ড্রাফটের রশিদসহ এর নম্বর, তারিখ ও ইস্যুকৃত ব্যাংকের শাখার নাম আবেদন ফরমে উল্লেখ করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: সচিব, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন, প্রথম ১২ তলা সরকারি অফিস ভবন, সেগুনবাগিচা, ঢাকা–১০০০।

আবেদনের শেষ সময়: ১৩ এপ্রিল ২০২২ পর্যন্ত।

নতুন সরকারি এবং বেসরকারি চাকরির বিজ্ঞপ্তি সবার আগে পেতে ভিজিট করুন।

Joba2z
Joba2z
Joba2z provides all the latest info related to the Latest Govt Jobs Circular, Govt exams Results, And provides All latest JOB updates for Bangladesh.This is the best Job Circular Portal In BD.Joba2z Help to People To Get a Good Job.
সম্পরকিত পোস্ট

Leave a Reply

সবচেয়ে জনপ্রিয়