ডাক অধিদপ্তরে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Postal Department Job Circular 2022

ডাক অধিদপ্তরে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

ডাক অধিদপ্তরে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ : আপনি কি একটি সরকারি চাকরির খোঁজ করছেন?আশা করি হ্যা,কারন আজকাল সরকারি চাকরি প্রার্থীদের সংখ্যা খুবই বেশি। যদি আপনি সরকারি চাকরি অথবা ভালো মান সম্পন্ন চাকরি করতে আগ্রহী হন তাহলে এই সার্কুলারটি দেখতে পারেন।সম্পূর্ণ নতুন একটি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।বরাবরের মতো এবারো আমরা সম্পূর্ণ সার্কুলারটি আপনাদের সামনে তুলা ধরলাম।যেনো আপনারা অতি সহজেই বেকারত্ব সমস্যা দূর করে নিজে উপার্জনের পথে অগ্রসর হতে পারেন।

সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

ডাক অধিদপ্তরে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে।বাংলাদেশ ডাক বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন ‘ডাক অধিদপ্তরের ভৌত অবকাঠামো উন্নয়ন ও সম্প্রসারণ (১ম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের আওতায় অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের ডাক বিভাগের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।আপনি যদি একটি সুন্দর এবং চ্যালেঞ্জিং পরিবেশে চাকরি করতে আগ্রহী হন তাহলে এটি হতে আপনার জন্য উপযুক্ত চাকরি।যদি আপনার চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েটে) ক্যারিয়ার গড়ার লক্ষ্যে থাকে তাহলে উক্ত চাকরিটি আপনার জন্য উপযোগী নাকি অনুপযোগী তা নির্ধারণ করে আজই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।যদি আপনি নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করে থাকেন তাহলে আপনিও আবেদন করতে পারেন।আবেদনের সকল নিয়মাবলি থেকে শুরু করে যোগ্যতা,বয়সসীমা ইত্যাদি সমস্ত বিষয় সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলো।আশা করি মনোযোগ সহকারে পড়বেন এবং নিজের জন্য আলোকিত ভবিষ্যৎ গড়তে সহযোগিতা করবেন।

►► আরো দেখতে পারেন : জজ আদালত কার্যালয়ে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
►► আরো দেখতে পারেন : বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলে চাকরি ২০২২

Postal Department Job Circular 2022

বাংলাদেশ ডাক বিভাগ বাংলাদেশে ডাক পরিষেবা প্রদানের জন্য দ্বায়িত্বপ্রাপ্ত। এটি বাংলাদেশের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের একটি অধিদপ্তর। এই মন্ত্রণালয় দুইটি অধিদপ্তরের জন্য নীতি নির্ধারণ করে থাকে।বাংলাদেশ ডাক বিভাগের প্রধান পরিসেবাসমূহের মধ্যে রয়েছে দেশীয় ও আন্তর্জাতিক ডাক দ্রব্যাদি গ্রহণ, পরিবহন ও বিলিকরণ, রেজিস্ট্রেশন সেবা, ভ্যালু পেয়েবল (ভিপি) সেবা, বীমা সেবা, পার্সেল সেবা, বুক পোস্ট (বুক প্যাকেট ও প্যাটার্ণ প্যাকেট), রেজিস্টার্ড সংবাদপত্র, মানি অর্ডার সেবা, এপ্রেস সেবা (জিইপি ও ইএমএস), ই-পোস্ট এবং ইন্টেল পোস্ট সেবা প্রদান।সাধারণত দূরত্ব এবং গন্তব্য যোগাযোগ উপর নির্ভর করে এ কাজে ২ থেকে ৩ দিন সময় লাগে।

ডাক অধিদপ্তরে চাকরির সুযোগ ২০২২

পদের নাম: উপসহকারী প্রকৌশলী (সিভিল)
পদসংখ্যা:
যোগ্যতা: সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে চার বছর মেয়াদি ডিপ্লোমা। সিজিপিএ–৪.০০–এর স্কেলে কমপক্ষে ৩.০০।
বেতন: মাসিক সাকল্যে ২৭,১০০ টাকা
বয়স: ৩০ এপ্রিল তারিখে প্রার্থীর বয়সসীমা ২১-৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ২১-৩২ বছর।

ডাক অধিদপ্তরে চাকরির আবেদন প্রক্রিয়া

যেভাবে আবেদন করবেন
ডাক বিভাগের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদনপত্রের সঙ্গে সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের ছবিসহ সব শিক্ষাগত যোগ্যতার সনদের সত্যায়িত অনুলিপি ও জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত অনুলিপি পাঠাতে হবে।

আবেদন ফি: পাঁচশ টাকার পোস্টাল অর্ডার/ পে-অর্ডার, প্রকল্প পরিচালক, ‘ডাক অধিদপ্তরের ভৌত অবকাঠামো উন্নয়ন ও সম্প্রসারণ (১ম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের অনুকূলে প্রদান করতে হবে।

আবেদনের শেষ তারিখ: আগামী ২৭ এপ্রিল ২০২২ পর্যন্ত।

Leave a Reply