তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Government Job Circular 2022

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ : আপনি কি একটি সরকারি অথবা বেসরকারি চাকরির খোঁজ করছেন?আশা করি হ্যা,কারন আজকাল চাকরি প্রার্থীদের সংখ্যা খুবই বেশি। যদি আপনি সরকারি চাকরি অথবা ভালো মান সম্পন্ন চাকরি করতে আগ্রহী হন তাহলে এই সার্কুলারটি দেখতে পারেন।সম্পূর্ণ নতুন একটি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।বরাবরের মতো এবারো আমরা সম্পূর্ণ সার্কুলারটি আপনাদের সামনে তুলা ধরলাম।যেনো আপনারা অতি সহজেই বেকারত্ব সমস্যা দূর করে নিজে উপার্জনের পথে অগ্রসর হতে পারেন।

বাংলাদেশ ফিল্ম আর্কাইভ নিয়োগ বিজ্ঞপ্তি

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সহ সর্বশেষ প্রকাশিত সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আমরা আমাদের সাইটে সবার আগে প্রকাশ করে থাকি।তাই প্রতিদিন প্রকাশিত নতুন চাকরির বিজ্ঞপ্তি পেতে ভিজিট করুন Joba2z ওয়েবসাইট।তাছাড়া চলমান সকল সরকারি চাকরির বিজ্ঞপ্তি জানতে ভিজিট করুন সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২।যদি বিজ্ঞপ্তি দেখে আপনি নিজেকে যোগ্য প্রার্থী মনে করেন তাহলে দেরি না করে আজই আবেদন করুন।

সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের ‘দেশি ও বিদেশি উৎস হতে মুক্তিযুদ্ধের অডিও ভিজ্যুয়াল দলিল সংগ্রহ ও সংরক্ষণ এবং বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সক্ষমতা বৃদ্ধি’ শীর্ষক প্রকল্পে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ প্রকল্পে অস্থায়ী ভিত্তিতে একাধিক পদে প্রকল্প মেয়াদে (জুন ২০২৪ পর্যন্ত) জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।আপনি যদি একটি সুন্দর এবং চ্যালেঞ্জিং পরিবেশে চাকরি করতে আগ্রহী হন তাহলে এটি হতে আপনার জন্য উপযুক্ত চাকরি।যদি আপনার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে ক্যারিয়ার গড়ার লক্ষ্যে থাকে তাহলে উক্ত চাকরিটি আপনার জন্য উপযোগী নাকি অনুপযোগী তা নির্ধারণ করে আজই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।যদি আপনি নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করে থাকেন তাহলে আপনিও আবেদন করতে পারেন।আবেদনের সকল নিয়মাবলি থেকে শুরু করে যোগ্যতা,বয়সসীমা ইত্যাদি সমস্ত বিষয় সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলো।আশা করি মনোযোগ সহকারে পড়বেন এবং নিজের জন্য আলোকিত ভবিষ্যৎ গড়তে সহযোগিতা করবেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সার্কুলার

১. পদের নাম: উপসহকারী প্রকৌশলী (বিদ্যুৎ/মেইনটেন্যান্স)
পদসংখ্যা: ১
যোগ্যতা: সরকার অনুমোদিত পলিটেকনিক ইনস্টিটিউট থেকে সংশ্লিষ্ট বিষয়ে চার বছরের ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্স পাস হতে হবে।
বেতন: ২৭,১০০ টাকা (গ্রেড-১০)

২. পদের নাম: সহকারী ক্যামেরাম্যান
পদসংখ্যা: ২
যোগ্যতা: অভিজ্ঞতাসহ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে।
বেতন: ২৭,১০০ টাকা (গ্রেড-১০)

৩. পদের নাম: ভিডিও এডিটর
পদসংখ্যা: ২
যোগ্যতা: অভিজ্ঞতাসহ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে।
বেতন: ২৭,১০০ টাকা (গ্রেড-১০)

আরো দেখতে পারেন
ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি
এনজিও চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

৪. পদের নাম: টেকনিশিয়ান
পদসংখ্যা: ১
যোগ্যতা: বিজ্ঞান বিভাগে এইচএসসি পাস।
বেতন: ১৯,৩০০ টাকা (গ্রেড-১৩)

৫. পদের নাম: সহকারী হিসাব রক্ষক
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রি থাকতে হবে।
বেতন: ১৭,৭০৫ টাকা (গ্রেড-১৫)

৬. পদের নাম: ডেটা এন্ট্রি অপারেটর
পদসংখ্যা: ১
যোগ্যতা: এইচএসসি পাস।
বেতন: ১৭,০৪৫ টাকা (গ্রেড-১৬)

বয়সসীমা
প্রার্থীর বয়স ২০২২ সালের ১৯ মে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন করার নিয়ম

আবেদন যেভাবে করবেন
বাংলাদেশ ফিল্ম আর্কাইভের ওয়েবসাইট থেকে চাকরির নির্ধারিত ফরম ডাউনলোডের পর পূরণ করে ডাকযোগে/কুরিয়ারে পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর নাম ও ঠিকানাসংবলিত ১০ টাকা মূল্যের অব্যহৃত ডাকটিকিট যুক্ত করে ৪.৫ ইঞ্চি বাই ৯.৫ ইঞ্চি সাইজের একটি ফেরত খাম দিতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক থেকে পাওয়া যাবে।

আবেদন ফি
পরীক্ষার ফি বাবদ সব পদের জন্য ১০০ টাকা কোড নম্বর-১-৩৩৭৩-০০০০-২০৩১–তে ট্রেজারি চালানের মাধ্যমে জমা দিয়ে মূলকপি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা
প্রকল্প পরিচালক, ‘দেশি ও বিদেশি উৎস হতে মুক্তিযুদ্ধের অডিও ভিজ্যুয়াল দলিল সংগ্রহ ও সংরক্ষণ এবং বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সক্ষমতা বৃদ্ধি’ শীর্ষক প্রকল্প, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ, এফ-৫, আগারগাঁও প্রশাসনিক এলাকা, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭।

আবেদনের শেষ তারিখ: ১৯ মে ২০২২ পর্যন্ত।

Leave a Reply