ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে চাকরি ২০২২ | Ministry of Religious Job Circular 2022

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে চাকরি ২০২২

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ০২টি পদে ০৪ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩১ মার্চ পর্যন্ত আবেদন করতে পারবেন।বিজ্ঞপ্তিতে বর্ণিত যোগ্যতা পূরণের সাপেক্ষে আবেদন করতে পারবে যেকেউ।তাই ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে চাকরি ২০২২ এর জন্য যদি আপনি নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করেন তাহলে আবেদন করতে পারেন।

Ministry of Religious Job Circular

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে চাকরি ২০২২ : বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ধর্ম বিষয়ক কার্যক্রম প্রথমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে শুরু হয়। অতঃপর এ মন্ত্রণালয়ের ক্রীড়া, সংস্কৃতি ও ধর্ম মন্ত্রণালয়ের আওতাভুক্ত ছিল। ২৫ জানুয়ারি, ১৯৮০ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় একটি পৃথক মন্ত্রণালয় হিসেবে যাত্রা শুরু করে। ১৯৮৪ সালের ৮ মার্চ মন্ত্রণালয়টির নামকরণ করা হয় Ministry of Religious Affairs and Endowment। পরবর্তীতে ১৯৮৫ সালের ১৪ জানুয়ারি উক্ত নাম পরিবর্তন করে পুনরায় মন্ত্রণালয়ের নামকরণ করা হয় Ministry of Religious Affairs তথা ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। ১৯৮০ সালে কার্যক্রম শুরুর পর হতে স্বতন্ত্র মন্ত্রণালয় হিসেবে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ইসলামিক ফাউন্ডেশন, ওয়াকফ প্রশাসকের কার্যালয়, হজ্জ অফিস ঢাকা, হজ্জ অফিস, জেদ্দা/ মক্কা, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট,খ্রিষ্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এবং মন্ত্রণালয়ের বিভিন্ন শাখার মাধ্যমে সরকারের ধর্ম বিষয়ক সকল কার্যক্রম পরিচালনাসহ দপ্তরগুলোর কার্যক্রমের মনিটরিং ও সমন্বয় করে থাকে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

১.পদের নাম:সাঁট-মুদ্রাক্ষরিক কম্পিউটার অপারেটর
পদসংখ্যা:১টি
যোগ্যতা:কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি।কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটার word Processing সহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অবিজ্ঞতা সহ সাঁটলিপি ও কম্পিউটার মুদ্রাক্ষর পরীক্ষায় গতি(প্রতি মিনিটে)যথাক্রমে সাঁটলিপি: ইংরেজি ৭০ শব্দ ও বাংলা -৪৫ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষর: ইংরেজি -৩০ শব্দ ও বাংলা ২৫ শব্দ।
বেতন:১১,০০০-২৬৫৯০(গ্রেড-১৩)

২.পদের নাম:কম্পিউটার অপারেটর
পদসংখ্যা:৩টি
যোগ্যতা:কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে।
বেতন:১১,০০০-২৬,৫৯০

চাকরির ধরন: অস্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: ঢাকা
বয়সসীমা: ০৯ মার্চ ২০২২ তারিখে ১৮-৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর
যেসকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবে ঢাকা,গাজীপুর,নারায়ণগঞ্জ,কিশোরগঞ্জ,টাঙ্গাইল,ময়মনসিংহ,চাঁদপুর,কুমিল্লা,পাবনা,সিরাজগঞ্জ,রংপুর,কুড়িগ্রাম,যশোর,কুষ্টিয়া,পটুয়াখালী,সুনামগঞ্জ জেলা।তবে এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী কোটার সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে চাকরির আবেদন প্রক্রিয়া

►► আরো দেখো: সরকারি নার্সিং পড়াশোনা ও ভর্তি তথ্য
►► আরো দেখোইংরেজি বা বাংলা হাতের লেখা সুন্দর করার কৌশল

আবেদনের নিয়ম:
আগ্রহীরা www.mora.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে।

আবেদন ফি: টেলিটক প্রি-পেইড সিমের মাধ্যমে ১১২ টাকা ৭২ ঘণ্টার মধ্যে পাঠাতে হবে।

আবেদনের শেষ সময়: ৩১ মার্চ ২০২২ তারিখ বিকেল ০৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

Leave a Reply