বাংলাদেশ নৌবাহিনী কমিশন্ড অফিসার ২০২৩বি ডিইও ব্যাচ চাকরি

0
বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ নৌবাহিনীতে চাকরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ নৌবাহিনী

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত হয়েছে। বাংলাদেশ নৌবাহিনীে চাকরি করতে আগ্রহী যোগ্য ও দক্ষ নাগরিকগণ এই নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করতে পারেন। যারা দীর্ঘদিন ধরে বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তির জন্য অপেক্ষায় ছিলেন তারা এটিতে আবেদন করতে পারেন। তাছাড়া জেলা প্রশাসক কার্যালয় বিভিন্ন সময় বিভিন্ন পদের জন্য জনবল নিয়োগ দিয়ে থাকে। সেই ধারাবাহিকতায় কতৃপক্ষ আবারও নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বরাবরের মতো এবারেও আমরা আমাদের ওয়েবসাইটে জেলা প্রশাসক কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছি এবং নিয়োগ বিজ্ঞপ্তিটি আপনাদের সামনে খুব সুন্দর এবং সহজ ভাবে তুলে ধরেছি। তাই খুব মনোযোগ সহকারে নিচে সার্কুলারটি পড়তে থাকুন। নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করতে হলে কি কি যোগ্যতা ও অবিজ্ঞতা প্রয়োজন,বয়সসীমা,আবেদন কিভাবে করতে হবে এবং কবে থেকে করতে পারবেন ইত্যাদি বিষয়সহ সকল প্রয়োজনীয় তথ্য নিচের সার্কুলারে তুলে ধরা হলো।

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

১। ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাথী – পুরুষ।
ক। বয়স। ৩১ জুলাই ২০১৩ তারিখে অনূর্ধ্ব ২৮ বছর (এফিড়েভিট গ্রহণযােগ্য নয়)।
খ। শিক্ষাগত যােগ্যতা (ন্যতম)। সরকার কর্তৃক স্বীকৃত দ্বনামধন্য বিশ্ববিদ্যালয় হতে নেভাল আর্কিটেকচার/ মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.৫০ সহ বি.এসসি ইঞ্জিনিয়ারিং-এ সিজিপিএ ৩.০০ (৪-ছেলে) প্রাপ্ত হতে হবে।
প। বৈবাহিক অবস্থা। অবিবাহিত।

২। সাপ্লাই শাৰী-পরুষ ও মহিলা।
ক। বয়স। ৩১ জুলাই ২০১৩ তারিখে অনূর্ধ্ব ২৮ বছর (এফিতেভিট গ্রহণযােগ্য নয়)।
খ। শিক্ষাগত যােগ্যতা (ন্যুনতম)। সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য/পরিসংখ্যান/অর্থনীতি বিষয়ে সম্মান অথবা বিবি। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় বিজ্ঞান বিভাগে জিপিএ ৪.৫০ সহ যাতক (সম্মান) পরীক্ষায় সিজিপিএ ৩.০০ (৪-স্কেলে) প্রাপ্ত হতে হবে।
গ। বৈবাহিক অবস্থা। অবিবাহিত।

৩। শিক্ষা শাখা – পুরুষ ও মহিলা।
ক। বয়স । ০১ জুলাই ২০১৩ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর (এফিডেভিট গ্রহণযােগ্য নয়)। (ব্যারিষ্টার/ আইন বিষয়ে পিএইচডি ডিগ্রীধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযােগ্য)।
খ। শিক্ষাগত যােগ্যত্র। সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য বিশ্ববিদ্যালয় হতে নিম্নবর্ণিত বিষয়ে ছাতক (সম্মান)। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ-৪.০০ এবং স্নাতক (সম্মান) পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ ৩.০০ (৪-স্কেলে) প্রাপ্ত হতে হবে। |
(১) বাংলা (২) ইংরেজি (৩) পদার্থ (৪) গণিত (৫) রসায়ন (৬) মনােবিজ্ঞান (৭) আইন
গ। আইন বিষয়ের প্রার্থীদের ক্ষেত্রে বাংলাদেশ বার কাউন্সিলের এ্যাডভােকেটশীপ সনদসহ আইন পেশায় বাস্তব অভিজ্ঞতা। সম্পন্ন প্রার্থীগণকে অধিকার প্রদান করা হবে।
ঘ। বৈবাহিক অবস্থা। বিবাহিত/অবিবাহিত।

৪। শিক্ষা শাখা (ইঞ্জিনিয়ার) – পুরুষ ও মহিলা।
ক। বয়স । ০১ জুলাই ২০১৩ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর (এফিডেভিট গ্রহণযোগ্য নয়)।
খ। শিক্ষাগত যােপক্স। সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য পাবলিক/প্রকৌশল বিশ্ববিদ্যালয় হতে নিবর্ণিত যেকোন বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.৫০ সহ বি.এসসি ইঞ্জিনিয়ারিং-এ সিজিপিএ ৩.০০ (৪-ছেলে) প্রাপ্ত হতে হবে।
(১) সিভিল ইঞ্জিনিয়ারিং (২) আর্কিটেকচার
গ। বৈবাহিক অবস্থা। বিবাহিত/অবিবাহিত।

বাংলাদেশ নৌবাহিনীতে অনলাইনে আবেদন পদ্ধতি

আবেদনকারী প্রার্থীগণকে https:/joinnavy.navy.mil.bd ওয়েবসাইটে প্রবেশ করে Home Page এর বাম পার্শ্বে APPLY NOW এ ক্লিক করে আবেদন পদ্ধতি অনুসরণ করতে হবে। আবেদনের শেষ পর্যায়ে অনলাইন ব্যাংকিং, মােবাইল ব্যাংকিং এর মাধ্যমে পেমেন্ট সম্পন্ন করা যাবে। এ পর্যায়ে প্রার্থীগণ যে কোন ব্যাংক কর্তৃক প্রদত্ত ক্রেফিট/ফেবিট কার্ড (যেমন- VISA, Master Card ও American Express) এবং মােবাইল ব্যাংকিং যেমন- বিকাশ, রকেট, নপদ, TAP; ওকে ওয়ালেট, কিউক্যাশ, নেক্সাস, এমক্যাশ, এ্যামেক্স, ব্যাংক এশিয়া, এবি ব্যাংক) ইত্যাদির মাধ্যমে চার্জ ব্যতিত ৭০০/- (সাতশত) টাকা (অফেরৎযোগ্য) আবেদন ফি প্রদান করতে পারবেন। আবেদন প্রক্রিয়াতেই ওয়েবসাইটে বর্ণিত পদ্ধতি অনুসরণ করে আবেদন ফি প্রদান করা যাবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর সাথে সাথেই প্রার্থীকে প্রাথমিক সাক্ষাৎকারের জন্য কল-আপ লেটার ও Form Commission-2A (পুরণকৃত আবেদন ফর্ম) জ্ঞাউনলােভ ও প্রিন্ট করে। নিতে হবে। পরবর্তীতে প্রাথমিক সাক্ষাৎকারের সময় আপ লেটারে বর্ণিত সকল কাগজপত্রসহ Forim Commission-2A জমা দিতে হবে। অনলাইনে আবেদন করতে যে কোন প্রকার অসুবিধা হলে ওয়েবসাইটে Bulletin-এ দেখানাে সাপাের্ট নম্বরসমূহে অথবা ০১৭০৭৬০০১৭ নম্বরে সরাসরি যােগাযােগ করুন।

সরকারি, আধাসরকারি বা স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকুরিরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। ২৬। মুক্তিযােদ্ধার প্রজন্মের ক্ষেত্রে সরকারি নীতিমালা অনুযায়ী সকল শর্ত পূরণসাপেক্ষে অগ্রাধিকার কিরে । ২৭। বিলপ্তির যে কোন অংশ পরিবর্তনের ক্ষমতা নেীসলর সংরক্ষণ করে। ২৮। চুড়াস্থভাবে নির্বাচিত প্রার্থীদের যােগদান পত্র প্রদান/বাতিলের ক্ষমতা নৌসদর সংরক্ষণ করে।

অনলাইনে আবেদনের শেষ তারিখ ১০ জানুয়ারি ২০২৩

অনলাইনে আবেদন করতে ভিজিট করুনঃ https://joinnavy.navy.mil.bd

Leave a Reply