পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Bank Job Circular 2022

পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি

পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: আপনি কি একটি সরকারি অথবা বেসরকারি চাকরির খোঁজ করছেন?আশা করি হ্যা,কারন আজকাল চাকরি প্রার্থীদের সংখ্যা খুবই বেশি। যদি আপনি সরকারি চাকরি অথবা ভালো মান সম্পন্ন চাকরি করতে আগ্রহী হন তাহলে এই সার্কুলারটি দেখতে পারেন।সম্পূর্ণ নতুন একটি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।বরাবরের মতো এবারো আমরা সম্পূর্ণ সার্কুলারটি আপনাদের সামনে তুলা ধরলাম।যেনো আপনারা অতি সহজেই বেকারত্ব সমস্যা দূর করে নিজে উপার্জনের পথে অগ্রসর হতে পারেন।

পল্লী সঞ্চয় ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

ব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সহ সর্বশেষ প্রকাশিত সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আমরা আমাদের সাইটে সবার আগে প্রকাশ করে থাকি।তাই প্রতিদিন প্রকাশিত নতুন চাকরির বিজ্ঞপ্তি পেতে ভিজিট করুন Joba2z ওয়েবসাইট।তাছাড়া চলমান সকল সরকারি চাকরির বিজ্ঞপ্তি জানতে ভিজিট করুন সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২।যদি বিজ্ঞপ্তি দেখে আপনি নিজেকে যোগ্য প্রার্থী মনে করেন তাহলে দেরি না করে আজই আবেদন করুন।

Government Bank Job Circular 2022

পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে।ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত পল্লী সঞ্চয় ব্যাংক এর নিম্নোক্ত পদ সমূহের নিয়োগের নিমিত্তে প্যানেল প্রস্তুতির জন্য প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে পূরনের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে Online এ দরখাস্ত আহ্বান করা হচ্ছে।আগ্রহী সকল প্রার্থীরা আগামী ১২ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।বিজ্ঞপ্তিতে বর্নিত যোগ্যতা পূরণ সাপেক্ষে আবেদন করতে পারবেন যে-কেউ।আপনি যদি একটি সুন্দর এবং চ্যালেঞ্জিং পরিবেশে চাকরি করতে আগ্রহী হন তাহলে এটি হতে আপনার জন্য উপযুক্ত চাকরি।যদি আপনার পল্লী সঞ্চয় ব্যাংকে ক্যারিয়ার গড়ার লক্ষ্যে থাকে তাহলে উক্ত চাকরিটি আপনার জন্য উপযোগী নাকি অনুপযোগী তা নির্ধারণ করে আজই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।যদি আপনি নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করে থাকেন তাহলে আপনিও আবেদন করতে পারেন।আবেদনের সকল নিয়মাবলি থেকে শুরু করে যোগ্যতা,বয়সসীমা ইত্যাদি সমস্ত বিষয় সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলো।আশা করি মনোযোগ সহকারে পড়বেন এবং নিজের জন্য আলোকিত ভবিষ্যৎ গড়তে সহযোগিতা করবেন।

পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ সার্কুলার

পদের নাম:সিনিয়র প্রিন্সিপাল অফিসার
পদসংখ্যা: ২৪টি
চাকরির ধরন: স্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বেতন: ৪৩,০০০-৬৯,৮৫০ টাকা
গ্রেড: ৫
শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে যেকোনো বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ বয়সসীমা ৪০ বছর

পদের নাম: সিস্টেম এনালিস্ট
পদসংখ্যা: ০১টি
চাকরির ধরন: স্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বেতন: ৪৩,০০০-৬৯,৮৫০ টাকা
গ্রেড: ৫
শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রী।
বয়স: সর্বোচ্চ বয়সসীমা ৪০ বছর

পদের নাম: প্রিন্সিপাল অফিসার
পদসংখ্যা: ১০১টি
চাকরির ধরন: স্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বেতন: ৩৫,৫০০-৬৭,০১০
গ্রেড: ৬
শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রী থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ বয়সসীমা ৪০ বছর

চলমান সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন
১.মৎস্য অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি 
২.ঢাকা উত্তর সিটি করপোরেশন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি
৩.দুর্নীতি দমন কমিশন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদন করার প্রক্রিয়া

আবেদন করার নিয়ম: আগ্রহী যোগ্য ও দক্ষ নাগরিকগণ এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।এবং নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে পারবেন।

আবেদন ফি: পরীক্ষার ফি অফেরতযোগ্য টাকা ২০০/- মাত্র।

আবেদন করার শেষ তারিখ: ১২ জুন ২০২২ পর্যন্ত আবেদন করতে পারবেন।

পল্লী সঞ্চয় ব্যাংক সম্পর্কে কিছু অজানা তথ্য

পল্লী সঞ্চয় ব্যাংক বাংলাদেশের একটি ক্ষুদ্রঋণ ভিত্তিক আর্থিক প্রতিষ্ঠান যেটি মূলতঃ সমবায় পদ্ধতিতে পরিচালিত। দেশের ৪৮৫টি উপজেলায় ব্যাংকটির ৪৮৫টি শাখা আছে।পল্লী সঞ্চয় ব্যাংক ক্ষুদ্র সঞ্চয়ের ওপর গুরুত্ব দেয়। ব্যাংকটি প্রতিষ্ঠার উদ্দেশ্য সম্পর্কে সরকার থেকে বলা হয়েছে, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন একটি বাড়ি একটি খামার শীর্ষক প্রকল্প দেশের গ্রামাঞ্চলের দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষকে সঞ্চয়ে উদ্বুদ্ধ করা, তাদের দক্ষতা বৃদ্ধিসহ নারীর ক্ষমতায়ন এবং অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে অবদান রাখছে।পল্লী সঞ্চয় ব্যাংকের পরিচালনা পর্ষদের দ্বিতীয় সভায় পরিশোধিত মূলধন আদায়ের লক্ষ্যে সমিতি পর্যায়ে শেয়ার বণ্টন নিয়ে নানা সিদ্ধান্ত নেয়া হয়। পল্লী সঞ্চয় ব্যাংকের আইনানুযায়ী, পরিশোধিত শেয়ার মূলধনের ৪৯ শতাংশ সমিতি কর্তৃক ৯৮ কোটি টাকা পরিশোধ করতে হবে।

Leave a Reply