প্রতিরক্ষা ক্রয় মহাপরিদপ্তরে চাকরি ২০২২ | Directorate General of Defense Procurement 2022

প্রতিরক্ষা ক্রয় মহাপরিদপ্তরে চাকরি ২০২২

প্রতিরক্ষা ক্রয় মহাপরিদপ্তরে চাকরি ২০২২:প্রতিরক্ষা ক্রয় মহাপরিদপ্তর আইনজীবী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ সুপ্রিম কোর্ট ও নিম্ন আদালতে প্রতিরক্ষা ক্রয় মহাপরিদপ্তরের পক্ষে মামলা দায়ের/প্রতিদ্বন্দ্বিতা, আদালতে বিচারাধীন মামলার সুষ্ঠু তদারকি ও পরিচালনার জন্য চুক্তি ভিত্তিতে আইনজীবী নিয়োগ দেওয়া হবে। বিজ্ঞপ্তিতে বর্ণিত যোগ্যতা পূরণ সাপেক্ষে আবেদন করতে পারেন যে কেউ।

Directorate General of Defense Procurement 2022

পদের নাম: আইনি পরামর্শক ও প্যানেল আইনজীবী
পদসংখ্যা: উল্লেখ নেই
চাকরির ধরন: প্রাথমিকভাবে নিয়োগের মেয়াদ এক বছর। তবে মেয়াদ বাড়তে পারে।
মামলা পরিচালনার ফি: প্রতিরক্ষা ক্রয় মহাপরিদপ্তরের নির্ধারিত রেট অনুযায়ী ফি নির্ধারিত হবে।
যোগ্যতা: বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক (সম্মান) ডিগ্রিসহ আইনজীবী হিসেবে বাংলাদেশ বার কাউন্সিলের সনদধারী হতে হবে। আইনি পরামর্শক ও উচ্চ আদালতে মামলা পরিচালনার জন্য প্যানেলভুক্তির ক্ষেত্রে আগ্রহী প্রার্থীকে বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সদস্যপদ পাওয়ার তারিখ থেকে ন্যূনতম ৫ বছরের অভিজ্ঞতাসহ আইন পেশায় ৮ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। অধস্তন/নিম্ন আদালতে মামলা পরিচালনার জন্য প্যানেলভুক্তির ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা জজ আদালতের আইনজীবী সমিতির সদস্যপদ প্রাপ্তির তারিখ থেকে ন্যূনতম ৮ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। সালিসি আইনসংক্রান্ত মোকদ্দমার অভিজ্ঞতা, আর্থিক চুক্তির ক্ষেত্রে ক্রেতা-বিক্রেতার মধ্যে বিরোধ নিষ্পত্তির অভিজ্ঞতা এবং সংবিধিবদ্ধ ব্যাখ্যার দক্ষতা থাকতে হবে। আইন বিষয়ে উচ্চতর ডিগ্রিধারী (স্নাতকোত্তর) ও বিদেশি ডিগ্রিধারীদের (ব্যারিস্টার অ্যাট ল/পিএইচডি) অগ্রাধিকার দেওয়া হবে। আইন পেশায় নিয়োজিত অবসরপ্রাপ্ত বিচার বিভাগীয় কর্মকর্তাদের ক্ষেত্রে অভিজ্ঞতার শর্ত শিথিলযোগ্য।

►► আরো দেখো: বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকে চাকরির সুযোগ ২০২২
►► আরো দেখোসিঙ্গার বাংলাদেশ লিমিটেডে চাকরি ২০২২

প্রতিরক্ষা ক্রয় মহাপরিদপ্তরে চাকরির আবেদন প্রক্রিয়া

যেভাবে আবেদন করবেন
আগ্রহী প্রার্থীদের প্রতিরক্ষা ক্রয় মহাপরিদপ্তরের ওয়েবসাইটের নোটিশ বোর্ড থেকে আইনি পরামর্শক ও প্যানেল আইনজীবী নিয়োগসংক্রান্ত আবেদনপত্রের নির্ধারিত ফরম সংগ্রহ করে পূরণ করে পাঠাতে হবে।

আবেদনের শেষ তারিখ: ২৮ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত।

Leave a Reply