প্রতিরক্ষা মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Government Job Circular 2022

প্রতিরক্ষা মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

প্রতিরক্ষা মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: আপনি কি একটি সরকারি অথবা বেসরকারি চাকরির খোঁজ করছেন?আশা করি হ্যা,কারন আজকাল চাকরি প্রার্থীদের সংখ্যা খুবই বেশি। যদি আপনি সরকারি চাকরি অথবা ভালো মান সম্পন্ন চাকরি করতে আগ্রহী হন তাহলে এই সার্কুলারটি দেখতে পারেন।সম্পূর্ণ নতুন একটি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।বরাবরের মতো এবারো আমরা সম্পূর্ণ সার্কুলারটি আপনাদের সামনে তুলা ধরলাম।যেনো আপনারা অতি সহজেই বেকারত্ব সমস্যা দূর করে নিজে উপার্জনের পথে অগ্রসর হতে পারেন।

প্রতিরক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন মিলিটারি ইঞ্জিনিয়ার সার্ভিসেস (এমইএস)-এ নিম্নবর্ণিত শূন্য পদসমূহে নিয়ােগের জন্য বাংলাদেশের যােগ্য নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহ্বান জানিয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয় নিয়োগ ২০২২ প্রকাশিত হয়েছে । বিজ্ঞপ্তিতে বর্নিত যোগ্যতা পূরণ সাপেক্ষে আবেদন করতে পারবেন যে-কেউ।আপনি যদি একটি সুন্দর এবং চ্যালেঞ্জিং পরিবেশে চাকরি করতে আগ্রহী হন তাহলে এটি হতে আপনার জন্য উপযুক্ত চাকরি।যদি আপনার প্রতিরক্ষা মন্ত্রণালয়ে ক্যারিয়ার গড়ার লক্ষ্যে থাকে তাহলে উক্ত চাকরিটি আপনার জন্য উপযোগী নাকি অনুপযোগী তা নির্ধারণ করে আজই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।যদি আপনি নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করে থাকেন তাহলে আপনিও আবেদন করতে পারেন।আবেদনের সকল নিয়মাবলি থেকে শুরু করে যোগ্যতা,বয়সসীমা ইত্যাদি সমস্ত বিষয় সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলো।প্রতিরক্ষা মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: আশা করি মনোযোগ সহকারে পড়বেন এবং নিজের জন্য আলোকিত ভবিষ্যৎ গড়তে সহযোগিতা করবেন।

মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

প্রতিরক্ষা মন্ত্রণালয়দ চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সহ সর্বশেষ প্রকাশিত সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আমরা আমাদের সাইটে সবার আগে প্রকাশ করে থাকি।তাই প্রতিদিন প্রকাশিত নতুন চাকরির বিজ্ঞপ্তি পেতে ভিজিট করুন Joba2z ওয়েবসাইট।তাছাড়া চলমান সকল সরকারি চাকরির বিজ্ঞপ্তি জানতে ভিজিট করুন সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২।যদি বিজ্ঞপ্তি দেখে আপনি নিজেকে যোগ্য প্রার্থী মনে করেন তাহলে দেরি না করে আজই আবেদন করুন।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে চাকরির সুযোগ

১.পদের নাম: সহকারী প্রকৌশলী বি/আর Assistant Engineer (B/R)
পদের সংখ্যা: ১৫টি
শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে পুরকৌশল বিষয়ে ৪ (চার) বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি অথবা পুরকৌশল বিষয়ে এসােসিয়েট মেম্বারশিপ অব দি ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স (এএমআইই) এর পার্ট ‘এ’ ও ‘বি’ পরীক্ষায় উত্তীর্ণ এবং (খ) ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর নিবন্ধিত সদস্য হতে হবে।
বেতন-স্কেল: ২২০০০/ ৫৩০৬০/- (৯ম গ্রেড)

আরো পড়ুনঃ বিএফ শাহীন কলেজে চাকরির সুযোগ

২.পদের নাম: সহকারী প্রকৌশলী ই/এম Assistant Engineer (E/M)
পদের সংখ্যা: ০৪টি
শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স বা মেকানিক্যাল বিষয়ে ৪ (চার) বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি অথবা ইলেকট্রিক্যাল মেম্বারশিপ অব দি ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স (এএমআইই) এর পার্ট ‘এ’ ও ‘বি’ পরীক্ষায় উত্তীর্ণ এব ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর নিবন্ধিত সদস্য হতে হবে।
বেতন-স্কেল: ২২০০০/ ৫৩০৬০/- (৯ম গ্রেড)

বয়সসীমা: ১৭ মে ২০২২ তারিখে আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর সর্বোচ্চ বয়স ৩২ বছর গ্রহণযােগ্য হবে। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেবিট গ্রহণযােগ্য হবে না।

প্রতিরক্ষা মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদন প্রক্রিয়া প্রতিরক্ষা মন্ত্রণালয় নিয়োগ

আবেদন করার নিয়মঃ আগ্রহী প্রার্থীগণকে online-এ আবেদন করতে হবে। সে লক্ষ্যে http://mes.teletalk.com.bd ওয়েব সাইটে লগ-ইন করলে একটি লিংক পাওয়া যাবে। ঐ লিংকে প্রবেশ করে সংশ্লিষ্ট নির্দেশনা অনুসারে অনলাইনে আবেদনপত্র পূরণ করতে হবে।

আবেদনপত্র পূরণের পদ্ধতিঃ শর্তাবলী ও অন্যান্য তথ্যাদি www.mod.gov.bd এবং mes.portal.gov.bdwww.mes.org.bd ওয়েব সাইটে পাওয়া যাবে। উল্লেখ্য যে, ০৬ জুন ২০১৮ তারিখে সেনাসদর, ই ইন সি’র শাখা, পূর্ত পরিদপ্তর কর্তৃক “দৈনিক ইত্তেফাক’ এবং “দৈনিক যুগান্তর পত্রিকায় প্রকাশিত নিয়ােগ বিজ্ঞপ্তি অনুযায়ী যে সকল প্রার্থী সহকারী প্রকৌশলী বি/আর এবং সহকারী প্রকৌশলী ই/এম পদে আবেদন করেছেন তারা সরাসরি বর্ণিত নিয়ােগ বিজ্ঞপ্তিতে অন্তর্ভুক্ত হবেন। এক্ষেত্রে নতুনভাবে আবেদন করার প্রয়ােজন নাই।

আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখঃ ২৭ এপ্রিল ২০২২। এবং আবেদনপত্র জমাদানের শেষ তারিখঃ ১৭ মে ২০২২ তারিখ পর্যন্ত।

চলমান ৩টি সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন
১.বাংলাদেশ ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি
২.বাংলাদেশ নৌবাহিনী চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি
৩.বাংলাদেশ আনসার চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি 

Leave a Comment