বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনে চাকরি ২০২২ | Government Job Circular 2022

বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনে চাকরি ২০২২ : আপনি কি একটি সরকারি অথবা বেসরকারি চাকরির খোঁজ করছেন?আশা করি হ্যা,কারন আজকাল চাকরি প্রার্থীদের সংখ্যা খুবই বেশি। যদি আপনি সরকারি চাকরি অথবা ভালো মান সম্পন্ন চাকরি করতে আগ্রহী হন তাহলে এই সার্কুলারটি দেখতে পারেন।সম্পূর্ণ নতুন একটি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।বরাবরের মতো এবারো আমরা সম্পূর্ণ সার্কুলারটি আপনাদের সামনে তুলা ধরলাম।যেনো আপনারা অতি সহজেই বেকারত্ব সমস্যা দূর করে নিজে উপার্জনের পথে অগ্রসর হতে পারেন।

বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনে চাকরি

বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনে চাকরি ২০২২ : বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ প্রতিষ্ঠানে দুই পদে ১৪ জন কর্মী নেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।আপনি যদি একটি সুন্দর এবং চ্যালেঞ্জিং পরিবেশে চাকরি করতে আগ্রহী হন তাহলে এটি হতে আপনার জন্য উপযুক্ত চাকরি।যদি আপনার সরকারি চাকরির মাধ্যমে ক্যারিয়ার গড়ার লক্ষ্যে থাকে তাহলে উক্ত চাকরিটি আপনার জন্য উপযোগী নাকি অনুপযোগী তা নির্ধারণ করে আজই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।যদি আপনি নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করে থাকেন তাহলে আপনিও আবেদন করতে পারেন।আবেদনের সকল নিয়মাবলি থেকে শুরু করে যোগ্যতা,বয়সসীমা ইত্যাদি সমস্ত বিষয় সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলো।আশা করি মনোযোগ সহকারে পড়বেন এবং নিজের জন্য আলোকিত ভবিষ্যৎ গড়তে সহযোগিতা করবেন।

সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন সংক্ষেপে বিএডিসি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন একটি স্বায়ত্বশসিত প্রতিষ্ঠান যা তৎকালীন “পূর্বপাকিস্তান কৃষি উন্নয়ন কর্পোরেশন” হিসেবে কৃষি উন্নয়ন কর্পোরেশন অধ্যাদেশ, ১৯৬১ (ই.পি. অধ্যাদেশ XXXVII,১৯৬১) এর মাধ্যমে প্রতিষ্ঠিত হয়।বিএডিসি বাংলাদেশে কৃষি উপকরণ উৎপাদন, সংগ্রহ (ক্রয়), পরিবহন, সংরক্ষণ এবং বিতরণ ব্যবস্থাপনা টেকসই করা এবং অত্যাবশ্যকীয় কৃষি উপকরণ যেমন: বীজ, সার সরবরাহ এবং ভূপরিস্থ ও ভূগর্ভস্থ পানি ব্যবহারের মাধ্যমে কৃষকের জন্য সেচের সুযোগ সৃষ্টি করার লক্ষ্যে কাজ করে।বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের প্রধান অফিস ঢাকায়।

বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনে নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম: সার্ভেয়ার
পদসংখ্যা:
যোগ্যতা: সার্ভেয়ারশিপে সার্টিফিকেট থাকতে হবে
বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা

পদের নাম: মেকানিক
পদসংখ্যা: ১৩
যোগ্যতা: অষ্টম শ্রেণি পাসসহ দুই বছর মেয়াদি ট্রেডকোর্স পাস।
বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা

►► আরো দেখতে পারেন : সমরাস্ত্র কারখানায় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
►► আরো দেখতে পারেন : কারিতাস বাংলাদেশে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বয়সসীমা
৩ এপ্রিল ২০২২ তারিখে প্রার্থীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর।

আবেদন করার নিয়ম

যেভাবে আবেদন করবেন
আগ্রহী প্রার্থীদের অনলাইনে এই ওয়েবসাইটের মাধ্যমে বেদন করতে হবে। আবেদন ফরম পূরণ, ফি জমাদানের পদ্ধতি ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক থেকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে [email protected] ঠিকানায় ই-মেইল করা যাবে। এ ক্ষেত্রে মেইলের সাবজেক্টে সংস্থার নাম, পদের নাম, অ্যাপ্লিকেন্ট ইউজার আইডি ও যোগাযোগের নম্বর দিতে হবে।

আবেদন ফি
পরীক্ষা ফি বাবদ ৫০০ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ৩ থেকে ১৮ এপ্রিল ২০২২ পর্যন্ত।

Leave a Reply