বাংলাদেশ কেমিক্যাল করপোরেশনে (বিসিআইসি) চাকরি ২০২২ | BCIC Job Circular 2022

বাংলাদেশ কেমিক্যাল করপোরেশনে (বিসিআইসি) চাকরি ২০২২

বাংলাদেশ কেমিক্যাল করপোরেশনে (বিসিআইসি) চাকরি ২০২২ : আপনি কি একটি সরকারি চাকরির খোঁজ করছেন?আশা করি হ্যা,কারন আজকাল সরকারি চাকরি প্রার্থীদের সংখ্যা খুবই বেশি। যদি আপনি সরকারি চাকরি অথবা ভালো মান সম্পন্ন চাকরি করতে আগ্রহী হন তাহলে এই সার্কুলারটি দেখতে পারেন।সম্পূর্ণ নতুন একটি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।বরাবরের মতো এবারো আমরা সম্পূর্ণ সার্কুলারটি আপনাদের সামনে তুলা ধরলাম।যেনো আপনারা অতি সহজেই বেকারত্ব সমস্যা দূর করে নিজে উপার্জনের পথে অগ্রসর হতে পারেন।

►► আরো দেখতে পারেন : সমবায় অধিদপ্তরে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
►► আরো দেখতে পারেন : নৌবাহিনীতে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কেমিক্যাল করপোরেশনের (বিসিআইসি) নিয়ন্ত্রণাধীন কারখানায় শূন্য পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই প্রতিষ্ঠানে ৪ পদে ১৯ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।আপনি যদি একটি সুন্দর এবং চ্যালেঞ্জিং পরিবেশে চাকরি করতে আগ্রহী হন তাহলে এটি হতে আপনার জন্য উপযুক্ত চাকরি।যদি আপনার বাংলাদেশ কেমিক্যাল করপোরেশনে (বিসিআইসি) ক্যারিয়ার গড়ার লক্ষ্যে থাকে তাহলে উক্ত চাকরিটি আপনার জন্য উপযোগী নাকি অনুপযোগী তা নির্ধারণ করে আজই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।যদি আপনি নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করে থাকেন তাহলে আপনিও আবেদন করতে পারেন।আবেদনের সকল নিয়মাবলি থেকে শুরু করে যোগ্যতা,বয়সসীমা ইত্যাদি সমস্ত বিষয় সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলো।আশা করি মনোযোগ সহকারে পড়বেন এবং নিজের জন্য আলোকিত ভবিষ্যৎ গড়তে সহযোগিতা করবেন।

বাংলাদেশ রাসায়নিক শিল্প কর্পোরেশন বা বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) বাংলাদেশের একটি সরকারি মালিকানাধীন সংস্থা। শাহ মোঃ ইমদাদুল হক সংস্থার বর্তমান চেয়ারম্যান।

বাংলাদেশ কেমিক্যাল করপোরেশনে (বিসিআইসি) নিয়োগ বিজ্ঞপ্তি

১. পদের নাম: মহাব্যবস্থাপক (সিভিল)
পদসংখ্যা: ৪
যোগ্যতা ও অভিজ্ঞতা: ১৫ বছরের অভিজ্ঞতাসহ সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। অথবা ২০ বছরের অভিজ্ঞতাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য নয়।
বয়সসীমা: ৪৫ বছর। বিশেষ অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে ৫০ বছর পর্যন্ত শিথিলযোগ্য
বেতন স্কেল: ৫৬,৫০০-৭৪,৪০০ টাকা (গ্রেড-৩)

২. পদের নাম: অতিরিক্ত প্রধান প্রকৌশলী (সিভিল)
পদসংখ্যা: ৫
যোগ্যতা ও অভিজ্ঞতা: ১২ বছরের অভিজ্ঞতাসহ সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। অথবা ১৭ বছরের অভিজ্ঞতাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য নয়।
বয়সসীমা: ৪০ বছর। বিশেষ অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে ৪৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য
বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০ টাকা (গ্রেড-৪)

সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

৩. পদের নাম: উপপ্রধান প্রকৌশলী (সিভিল)
পদসংখ্যা: ৫
যোগ্যতা ও অভিজ্ঞতা: ৮ বছরের অভিজ্ঞতাসহ সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। অথবা ১৩ বছরের অভিজ্ঞতাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য নয়।
বয়সসীমা: ৩৭ বছর। বিশেষ অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে ৪২ বছর পর্যন্ত শিথিলযোগ্য
বেতন স্কেল: ৪৩,০০০-৬৯,৮৫০ টাকা (গ্রেড-৫)

৪. পদের নাম: নির্বাহী প্রকৌশলী (সিভিল)
পদসংখ্যা: ৫
যোগ্যতা ও অভিজ্ঞতা: ৫ বছরের অভিজ্ঞতাসহ সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। অথবা ১০ বছরের অভিজ্ঞতাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য নয়।
বয়সসীমা: ৩২ বছর। বিশেষ অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে ৩৭ বছর পর্যন্ত শিথিলযোগ্য
বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)

বিসিআইসিতে চাকরির আবেদন প্রক্রিয়া

আবেদন যেভাবে করবেন
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইট থেকে আবেদন ফরম পূরণ করতে হবে। বিজ্ঞপ্তি, আবেদন, আবেদন ফি ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক থেকে জানা যাবে।

আবেদন ফি
পরীক্ষার ফি বাবদ ১০০০ টাকা টেলিটক প্রি–পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ২৪ মার্চ ২০২২ থেকে ১৬ এপ্রিল ২০২২, রাত ১২টা পর্যন্ত।

Leave a Reply