বাংলাদেশ নৌবাহিনী চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Navy Job Circular 2022

Bangladesh Navy Job Circular

বাংলাদেশ নৌবাহিনী চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ : আপনি কি একটি সরকারি অথবা বেসরকারি চাকরির খোঁজ করছেন?আশা করি হ্যা,কারন আজকাল চাকরি প্রার্থীদের সংখ্যা খুবই বেশি। যদি আপনি সরকারি চাকরি অথবা ভালো মান সম্পন্ন চাকরি করতে আগ্রহী হন তাহলে এই সার্কুলারটি দেখতে পারেন।সম্পূর্ণ নতুন একটি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।বরাবরের মতো এবারো আমরা সম্পূর্ণ সার্কুলারটি আপনাদের সামনে তুলা ধরলাম।যেনো আপনারা অতি সহজেই বেকারত্ব সমস্যা দূর করে নিজে উপার্জনের পথে অগ্রসর হতে পারেন।

নৌবাহিনী চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

নৌবাহিনী চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সহ সর্বশেষ প্রকাশিত সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আমরা আমাদের সাইটে সবার আগে প্রকাশ করে থাকি।তাই প্রতিদিন প্রকাশিত নতুন চাকরির বিজ্ঞপ্তি পেতে ভিজিট করুন Joba2z ওয়েবসাইট।তাছাড়া চলমান সকল সরকারি চাকরির বিজ্ঞপ্তি জানতে ভিজিট করুন সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২।যদি বিজ্ঞপ্তি দেখে আপনি নিজেকে যোগ্য প্রার্থী মনে করেন তাহলে দেরি না করে আজই আবেদন করুন।

বাংলাদেশ নৌবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ নৌবাহিনীতে বি-২০২২ ব্যাচে নৌবাহিনীর জাহাজের জন্য টেকনিক্যাল শাখায় ডাইরেক্ট এন্ট্রি আর্টিফিসার চতুর্থ পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সরকার অনুমোদিত পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। ইতিমধ্যে অনলাইনে আবেদন শুরু হয়েছে। ২৮ এপ্রিল পর্যন্ত আবেদন করা যাবে।আপনি যদি একটি সুন্দর এবং চ্যালেঞ্জিং পরিবেশে চাকরি করতে আগ্রহী হন তাহলে এটি হতে আপনার জন্য উপযুক্ত চাকরি।যদি আপনার চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েটে) ক্যারিয়ার গড়ার লক্ষ্যে থাকে তাহলে উক্ত চাকরিটি আপনার জন্য উপযোগী নাকি অনুপযোগী তা নির্ধারণ করে আজই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।যদি আপনি নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করে থাকেন তাহলে আপনিও আবেদন করতে পারেন।আবেদনের সকল নিয়মাবলি থেকে শুরু করে যোগ্যতা,বয়সসীমা ইত্যাদি সমস্ত বিষয় সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলো।আশা করি মনোযোগ সহকারে পড়বেন এবং নিজের জন্য আলোকিত ভবিষ্যৎ গড়তে সহযোগিতা করবেন।

যেসব শাখায় নিয়োগ দেওয়া হবে

১. ইঞ্জিনিয়ারিং শাখা
২. ইলেকট্রিক্যাল শাখা
৩. রেডিও ইলেকট্রিক্যাল শাখা
৪. অর্ডিন্যান্স শাখা

বাংলাদেশ নৌবাহিনী চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সার্কুলার

আবেদনের যোগ্যতা: ইঞ্জিনিয়ারিং শাখায় আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা ডিপ্লোমা ইন মেরিন টেকনোলজি, পাওয়ার, মেকানিক্যাল বা রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং। ইলেকট্রিক্যাল শাখার জন্য ডিপ্লোমা ইন ইলেকট্রিক্যাল পাস হতে হবে। রেডিও ইলেকট্রিক্যাল শাখায় আবেদন করতে ডিপ্লোমা ইন ইলেকট্রনিকস, কম্পিউটার বা ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন। অর্ডিন্যান্স শাখার জন্য ডিপ্লোমা ইন ইলেকট্রিক্যাল বা মেকাট্রনিকস পাস হতে হবে। সব শাখায় আবেদনের জন্য কমপক্ষে সিজিপিএ-৩.০০ থাকতে হবে। বয়স ১ জুলাই ২০২২ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।
শারীরিক যোগ্যতা: বিজ্ঞপ্তি অনুসারে ডাইরেক্ট এন্ট্রি আর্টিফিসার চতুর্থ পদে আবেদনের জন্য উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি, বুকের মাপ ৩০ থেকে ৩২ ইঞ্চি, সম্প্রসারিত ৩৪ ইঞ্চি। বয়স ও উচ্চতা অনুযায়ী নির্দিষ্ট ওজন ও চোখের দৃষ্টি ৬/৬। বৈবাহিক অবস্থা বিবাহিত/অবিবাহিত।

আরো দেখতে পারেন
বিজিবিতে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি
রুরাল পাওয়ার নিয়োগ বিজ্ঞপ্তি

Navy New Job Circular 2022

সুযোগ-সুবিধা: সরকার কর্তৃক নির্ধারিত সুবিধাসহ সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুযায়ী বেতন ও ভাতা পাবেন। এ ছাড়া বিনা মূল্যে পোশাক, থাকা, খাওয়া ও চিকিৎসার সুবিধা, হ্রাসকৃত মূল্যে পরিবারের জন্য রেশন ক্রয়ের সুবিধা, অবসর গ্রহণকালে অবসর ভাতা ও গ্র্যাচুইটির সুবিধা, চাকরিকালে যোগ্যতার ভিত্তিতে নন–কমিশন্ড অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার এবং বিশেষ যোগ্যতার একজন নাবিকের ক্ষেত্রে কমিশন্ড অফিসার পদে পদোন্নতির সুযোগ, চাকরিরত অবস্থায় মৃত্যুবরণ করলে বা পঙ্গু হলে বিমা–সুবিধা এবং পরিবারের জন্য আর্থিক সুবিধা, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বিদেশভ্রমণের মাধ্যমে আর্থিক সচ্ছলতা অর্জনের সুযোগ, সন্তানদের জন্য ক্যাডেট কলেজ, আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ, মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি এবং নৌবাহিনীর স্কুল–কলেজে অধ্যয়নের সুযোগ, বাসস্থানপ্রাপ্তি ও সামরিক হাসপাতালগুলোয় চিকিৎসার সুবিধা পাওয়ার সুযোগ।

আবেদন করার নিয়ম

যেভাবে আবেদন করবেন
আগ্রহী প্রার্থীদের এ ওয়েবসাইটে ঢুকে ‘অ্যাপ্লাই নাউ/চেক নাউ’ অপশনে ক্লিক করে আবেদনের পদ্ধতি অনুসরণ করতে হবে। এরপর প্রার্থীকে ব্যাংকিং বা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা জমা দিতে হবে। আবেদন ফি ২০০ টাকা পাঠাতে হবে। আবেদন ফি পাঠানোর পর সঠিক তথ্য দিয়ে অনলাইনে আবেদন ফরমটি পূরণ করতে হবে। পূরণ করা শেষে ‘নাবিক-২’ ফরমটি ডাউনলোড করে পরীক্ষার দিন প্রয়োজনীয় কাগজপত্রসহ সঙ্গে আনতে হবে। যদি কেউ প্রথমে আবেদন ফরমটি ডাউনলোড করতে ব্যর্থ হন, তাহলে আবার লগইন করে ডাউনলোড ও প্রিন্ট করা যাবে। নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে এই লিংকে

আবেদনের শেষ তারিখ: ২৮ এপ্রিল ২০২২ পর্যন্ত।

Leave a Reply