বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Government Job Circular 2022

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ : আপনি কি একটি সরকারি চাকরির খোঁজ করছেন?আশা করি হ্যা,কারন আজকাল সরকারি চাকরি প্রার্থীদের সংখ্যা খুবই বেশি। যদি আপনি সরকারি চাকরি অথবা ভালো মান সম্পন্ন চাকরি করতে আগ্রহী হন তাহলে এই সার্কুলারটি দেখতে পারেন।সম্পূর্ণ নতুন একটি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।বরাবরের মতো এবারো আমরা সম্পূর্ণ সার্কুলারটি আপনাদের সামনে তুলা ধরলাম।যেনো আপনারা অতি সহজেই বেকারত্ব সমস্যা দূর করে নিজে উপার্জনের পথে অগ্রসর হতে পারেন।

সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ : বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই), সাভার, ঢাকার রাজস্ব খাতভুক্ত ২৯টি শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তির যোগ্যতা পূরণ সাপেক্ষে আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।আপনি যদি একটি সুন্দর এবং চ্যালেঞ্জিং পরিবেশে চাকরি করতে আগ্রহী হন তাহলে এটি হতে আপনার জন্য উপযুক্ত চাকরি।যদি আপনার চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েটে) ক্যারিয়ার গড়ার লক্ষ্যে থাকে তাহলে উক্ত চাকরিটি আপনার জন্য উপযোগী নাকি অনুপযোগী তা নির্ধারণ করে আজই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।যদি আপনি নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করে থাকেন তাহলে আপনিও আবেদন করতে পারেন।আবেদনের সকল নিয়মাবলি থেকে শুরু করে যোগ্যতা,বয়সসীমা ইত্যাদি সমস্ত বিষয় সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলো।আশা করি মনোযোগ সহকারে পড়বেন এবং নিজের জন্য আলোকিত ভবিষ্যৎ গড়তে সহযোগিতা করবেন।

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ

১. পদের নাম: প্রোগ্রামার
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি—এ সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ চার বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি। সরকারি/স্বায়ত্তশাসিত/আধা স্বায়ত্তশাসিত/সংবিধিবদ্ধ প্রতিষ্ঠানে সিনিয়র কম্পিউটার অপারেটর/সহকারী প্রোগ্রামার/সহকারী রক্ষণাবেক্ষণ প্রকৌশলী হিসেবে অন্যূন চার বছর চাকরির অভিজ্ঞতা এবং কমিশন কর্তৃক নির্ধারিত নিয়োগপদ্ধতি অনুসরণ করে গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩৫ বছর
বেতন গ্রেড: ৬

►► আরো দেখতে পারেন : জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
►► আরো দেখতে পারেন : কারিতাস বাংলাদেশে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

২. পদের নাম: বৈজ্ঞানিক কর্মকর্তা
পদসংখ্যা: ১৮
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পশুপালন/পশু চিকিৎসা/কৃষি/কৃষি অর্থনীতি বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি। তবে স্নাতকোত্তর ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। অথবা অর্থনীতি/মার্কেটিং/সমাজবিজ্ঞান বিষয়ে দ্বিতীয় শ্রেণির সম্মানসহ দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি। শিক্ষাজীবনের সব পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় বিভাগ/শ্রেণি থাকতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩০বছর
বেতন গ্রেড: ৯

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে চাকরির বিজ্ঞপ্তি

৩. পদের নাম: উপসহকারী প্রকৌশলী
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত পলিটেকনিক ইনস্টিটিউট থেকে দ্বিতীয় শ্রেণির ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (সিভিল) ডিগ্রি। সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে। শিক্ষাজীবনের সব পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় বিভাগ/শ্রেণি থাকতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর
বেতন গ্রেড: ১০

৪. পদের নাম: ফটোগ্রাফার
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতক/সমমানের ডিগ্রি। ফটোগ্রাফিতে ডিপ্লোমা বা সমমানের পেশাদারি যোগ্যতার সনদ থাকতে হবে। অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বয়স: অনূর্ধ্ব: ৩০ বছর
বেতন গ্রেড: ১০

প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ বিজ্ঞপ্তি

৫. পদের নাম: গাড়িচালক
পদসংখ্যা: ২ (হালকা ও ভারী)
যোগ্যতা ও অভিজ্ঞতা: অষ্টম শ্রেণি পাস। গাড়ি চালানোর বৈধ লাইসেন্স থাকতে হবে। অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর
বেতন গ্রেড: ভারী লাইসেন্সধারী ১৫ ও হালকা লাইসেন্সধারী ১৬

৬. পদের নাম: ফটোকপি অপারেটর
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। ফটোকপি ও ডুপ্লিকেটিং মেশিন চালানোর বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর
বেতন গ্রেড: ১৮

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে চাকরি

৭. পদের নাম: ল্যাব অ্যাটেনডেন্ট
পদসংখ্যা: ২
যোগ্যতা ও অভিজ্ঞতা: অষ্টম শ্রেণি পাস।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর
বেতন গ্রেড: ২০

৮. পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ৩
যোগ্যতা ও অভিজ্ঞতা: অষ্টম শ্রেণি পাস।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর
বেতন গ্রেড: ২০

বয়সসীমা
প্রার্থীর সর্বোচ্চ বয়সসীমা অনূর্ধ্ব ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের জন্য বয়স সর্বোচ্চ ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩০ বছর। এ ছাড়া প্রার্থীর সর্বনিম্ন বয়স ১৮ বছর হতে হবে। তবে প্রোগ্রামার পদে সর্বোচ্চ বয়স ৩৫ বছর।

আবেদন করার নিয়ম

যেভাবে আবেদন
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র পূরণ করতে হবে। হাতে লেখা আবেদন ও কাগজপত্র ডাকযোগে পাঠালে তা গ্রহণযোগ্য হবে না। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য, আবেদন ও আবেদন ফি জমা দেওয়ার প্রক্রিয়া এই লিংক থেকে জানা যাবে।

আবেদন ফি
১-৫ নম্বর পদের জন্য ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২ টাকাসহ ১১২ টাকা এবং ৬-৮ নম্বর পদের জন্য ৫০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ৬ টাকাসহ ৫৬ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে যথাসময়ে জমা দিতে হবে। অন্যথায় আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

আবেদনের সময়সীমা: ২৪ এপ্রিল ২০২২ থেকে ১৬ মে ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত।

Leave a Reply