বাংলাদেশ ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Bangladesh Bank Job Circular 2022

বাংলাদেশ ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: বাংলাদেশ ব্যাংকে যাঁরা চাকরি করার স্বপ্ন দেখেন, তাঁদের জন্য সুখবর। ২২৫ জন সহকারী পরিচালক (জেনারেল) নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্যাংকটি। ব্যাংক খাতে অন্যতম আকর্ষণীয় চাকরি হিসেবে ধরা হয় বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদ। বিসিএসের মতোই এই পদ তরুণদের অন্যতম পছন্দের।

ব্যাংক বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি অনুসারে এ পদে যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউ। অনলাইনে ফরম পূরণের মাধ্যমে ফি ছাড়াই আবেদন করা যাবে আগামী ১৫ জুন পর্যন্ত। বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত এ ওয়েবসাইটের https://erecruitment.bb.org.bd/ মাধ্যমে আবেদন করতে হবে। ১৫ জুনের আগে যাঁদের স্নাতক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে, শুধু তাঁরা আবেদন করতে পারবেন। আবেদন করার সময় সিভি চিহ্নিত নম্বর, ট্র্যাকিং নম্বর ও পাসওয়ার্ড যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোডসহ বিভিন্ন কাজে এটি দরকার হবে।

ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

ব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সহ সর্বশেষ প্রকাশিত সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আমরা আমাদের সাইটে সবার আগে প্রকাশ করে থাকি।তাই প্রতিদিন প্রকাশিত নতুন চাকরির বিজ্ঞপ্তি পেতে ভিজিট করুন Joba2z ওয়েবসাইট।তাছাড়া চলমান সকল সরকারি চাকরির বিজ্ঞপ্তি জানতে ভিজিট করুন সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২।যদি বিজ্ঞপ্তি দেখে আপনি নিজেকে যোগ্য প্রার্থী মনে করেন তাহলে দেরি না করে আজই আবেদন করুন।

Bangladesh Bank Job Circular

বাংলাদেশ ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: আপনি যদি একটি সুন্দর এবং চ্যালেঞ্জিং পরিবেশে চাকরি করতে আগ্রহী হন তাহলে এটি হতে পারে আপনার জন্য উপযুক্ত চাকরি।যদি আপনার বাংলাদেশ ব্যাংকে ক্যারিয়ার গড়ার লক্ষ্যে থাকে তাহলে উক্ত চাকরিটি আপনার জন্য উপযোগী নাকি অনুপযোগী তা নির্ধারণ করে আজই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।যদি আপনি নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করে থাকেন তাহলে আপনিও আবেদন করতে পারেন।আবেদনের সকল নিয়মাবলি থেকে শুরু করে যোগ্যতা,বয়সসীমা ইত্যাদি সমস্ত বিষয় সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলো।আশা করি মনোযোগ সহকারে পড়বেন এবং নিজের জন্য আলোকিত ভবিষ্যৎ গড়তে সহযোগিতা করবেন।

বাংলাদেশ ব্যাংক নিয়োগ সার্কুলার

আবেদন করার যোগ্যতাঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) অথবা স্নাতকোত্তর ডিগ্রি থাকলে সহকারী পরিচালক (জেনারেল) পদে আবেদন করা যাবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাগুলোর কমপক্ষে দুটিতে প্রথম বিভাগ/শ্রেণি বা সমমানের সিজিপিএ থাকতে হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য হবে না।

বয়সসীমাঃ আবেদনকারীদের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

বেতন স্কেলঃ নিয়োগপ্রাপ্ত ব্যক্তিদের জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ২২,০০০-৫৩,০৬০ টাকা স্কেলে বেতন এবং তৎসহ নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রার্থীদের প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রিলিমিনারি পরীক্ষার পাস নম্বর বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্ধারিত হবে। এ ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্তই চূড়ান্ত হবে। নিয়োগের ক্ষেত্রে কোটাসংক্রান্ত সর্বশেষ সরকারি নীতিমালা অনুসরণ করা হবে। নিয়োগ সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই লিংকে (https://erecruitment.bb.org.bd/openpdf.php)

চলমান ৩টি সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন
১.পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ 
২.কারিগরি শিক্ষা অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি
৩.জীবন বীমা করপোরেশন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

Leave a Reply