বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে চাকরি ২০২২ | Bangladesh Civil Service Administration Academy 2022

বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে চাকরি  ২০২২

বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি জনবল চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে ছয় পদে সাতজনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে চাকরি ২০২২ এর জন্য যদি আপনি আগ্রহী থাকেন তাহলে আপনি আবেদন করতে পারেন।তবে সেক্ষেত্রে আপনাকে অবশ্যই যোগ্য ও দক্ষ হতে হবে।আপনি যদি নিজেকে যোগ্য বলে মনে করে থাকেন তাহলে আপনি চাইলে আবেদন করতে পারেন।

বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

১. পদের নাম: কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১টি
বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা
যোগ্যতা: বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ, ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপ্টিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

২. পদের নাম: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১টি
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা
যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রি। প্রতি মিনিটে সাঁটলিপি লিখনে বাংলায় সর্বনিম্ন ৫০ শব্দ ও ইংরেজিতে ৮০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে। ওয়ার্ড প্রসেসিং, ই–মেইল ও ফ্যাক্স মেশিন চালনায় দক্ষ হতে হবে।

৩. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ১টি
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
যোগ্যতা: এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। প্রতি মিনিটে কম্পিউটার মুদ্রাক্ষরে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। ওয়ার্ড প্রসেসিং, ই–মেইল ও ফ্যাক্স মেশিন চালনায় দক্ষ হতে হবে।
যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ময়মনসিংহ, খুলনা, চট্টগ্রাম, রাজশাহী ও রংপুর বিভাগের জেলা বাদে সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

৪. পদের নাম: গাড়িচালক
পদসংখ্যা: ২টি
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
যোগ্যতা: অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট পাস। হালকা ও ভারী গাড়ি চালনার বৈধ লাইসেন্স ও অভিজ্ঞতা থাকতে হবে।
যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ঢাকা, ময়মনসিংহ ও রাজশাহী বিভাগের জেলা বাদে সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

►► আরো দেখো: সিটি গ্রুপে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
►► আরো দেখোগাইবান্ধা পৌরসভায় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

৫. পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ১টি
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা
যোগ্যতা: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাস।
যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ঢাকা, রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের জেলা বাদে সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

৬. পদের নাম: পরিচ্ছন্নতাকর্মী
পদসংখ্যা: ১টি
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা
যোগ্যতা: অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট পাস।
যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ঢাকা, রংপুর ও চট্টগ্রাম বিভাগের জেলা বাদে সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

আবেদন করার নূন্যতম বয়সসীমা
২৫ মার্চ ২০২০ তারিখে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর এবং ২৭ জানুয়ারি ২০২২ তারিখে সর্বনিম্ন বয়স ১৮ হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর।

বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে চাকরি ২০২২ এর জন্য আবেদন প্রক্রিয়া

যেভাবে আবেদন করবেন
আগ্রহী প্রার্থীদের অনলাইনে এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন ও আবেদন ফি জমা দেওয়ার বিস্তারিত তথ্য এই লিংক থেকে জানা যাবে।

আবেদন ফি:
অনলাইনে আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে ১-৪ নম্বর পদের জন্য সার্ভিস চার্জসহ ১১২ টাকা এবং ৫-৬ নম্বর পদের জন্য সার্ভিস চার্জসহ ৫৬ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের শেষ তারিখ: ৩ মার্চ ২০২২।

Leave a Reply