বাংলাদেশ সেতু কর্তৃপক্ষে চাকরি ২০২২ । Bangladesh Bridge Authority Job Circuler 2022

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষে চাকরি ২০২২

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষে চাকরি ২০২২ : বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ রাজস্বভুক্ত বেশ কয়েকটি শূন্য পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।বিজ্ঞপ্তিতে বর্ণিত যোগ্যতা পূরণ সাপেক্ষে আবেদন করতে পারবে যেকেউ।বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ ৪ টি পদের জন্য জনবল নিয়োগ দিবে। আলাদা আলাদা পদের জন্য আলাদা ভাবে যোগ্যতা পূরণ করতে হবে।দেশের সকল আগ্রহী ও যোগ্য প্রার্থীরা বাংলাদেশ সেতু কর্তৃপক্ষে চাকরির জন্য আবেদন করতে পারবে। যদি আপনি নিজেকে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষে চাকরির জন্য যোগ্য ও দক্ষ মনে করেন তাহলে আপনি আবেদন করতে পারেন।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ (বাসেক) একটি স্বায়ত্তশাসিত সংস্থা, যা বাংলাদেশে সেতু, সুড়ঙ্গপথ, ফ্লাইওভার এবং ওভার পাস নির্মাণ ও রক্ষণাবেক্ষণের জন্য দায়িত্বপ্রাপ্ত। এর সদর দপ্তর ঢাকা অবস্থিত।এটি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীনস্থ। এর দপ্তর ঢাকাস্থ বনানীতে অবস্থিত।১৯৮৫ সালে সৃষ্ট যমুনা বহুমুখী সেতু কর্তৃপক্ষের কার্যপরিধি বৃদ্ধি এবং পুনর্গঠন করে ২০০৯ সালের ৫৬ নং আইন দ্বারা বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ গঠন করা হয়। সেতু বিভাগের সচিব পদাধিকারবলে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করেন।

Bangladesh Bridge Authority Job Circuler 2022

পদের নাম: কম্পিউটার অপারেটর।
পদসংখ্যা: ১৪ টি
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা।
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক/সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ, ইংরেজিতে ৩০ শব্দসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউট টেস্টে উত্তীর্ণ হতে হবে।

পদের নাম: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর।
পদসংখ্যা: ৬টি
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা।
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক/সমমানের ডিগ্রি থাকতে হবে। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ৫০ শব্দ ও ইংরেজিতে ৮০ শব্দ থাকতে হবে। কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।

►► আরো দেখো: আজকের চাকরির খবর ২০২২ | আজকের সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
►► আরো দেখোজাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১৬টি
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক/সমমানের ডিগ্রি থাকতে হবে। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ শব্দ ও ইংরেজিতে ৭০ শব্দ থাকতে হবে। কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ২৩টি
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বোর্ড থেকে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে এইচএসসি/সমমানের পাস হতে হবে। কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষে চাকরির আবেদন প্রক্রিয়া

আবেদন যেভাবে করবেন
আগ্রহীদের আবেদন করতে হবে অনলাইনে। আবেদন করতে ক্লিক করুন এখানে

আবেদন ফি
অনলাইনে আবেদনপত্র সাবমিট করার ৭২ ঘণ্টার মধ্যে মোবাইল ব্যাংকিং সেবা বিকাশের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ প্রতি পদের জন্য ৩০০ টাকা, অনলাইন ফি ১২ টাকাসহ মোট ৩১২ টাকা পরিশোধ করতে হবে।

আবেদনের শেষ তারিখ
১৬ মার্চ ২০২২ পর্যন্ত।

 

 

Leave a Reply