বাংলাদেশ সেতু কর্তৃপক্ষেে চাকরি ২০২২ | Bangladesh Bridge Authority Job Circular 2022

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষেে চাকরি ২০২২

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের রাজস্বভুক্ত বেশ কয়েকটি শূন্য পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের যোগ্যতা পূরণ সাপেক্ষে অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।বাংলাদেশ সেতু কর্তৃপক্ষেে চাকরি ২০২২ এর জন্য যদি আপনি যোগ্য প্রার্থী হয়ে থাকেন তাহলে আবেদন করতে পারেন।আপনার মতো দেশের সকল যোগ্য নাগরিকগণ আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষেে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

১. পদের নাম: কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১৪টি
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা
গ্রেড: ১৩
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক/সমমানের ডিগ্রি থাকতে হবে।
অভিজ্ঞতা: কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ, ইংরেজিতে ৩০ শব্দসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউট টেস্টে উত্তীর্ণ হতে হবে।

২. পদের নাম: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ৬টি
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা
গ্রেড: ১৩
যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক/সমমানের ডিগ্রি থাকতে হবে।
অভিজ্ঞতা: সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ৫০ শব্দ ও ইংরেজিতে ৮০ শব্দ থাকতে হবে। কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।

৩. পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১৬টি
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা
গ্রেড: ১৪
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক/সমমানের ডিগ্রি থাকতে হবে।
অভিজ্ঞতা: সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ শব্দ ও ইংরেজিতে ৭০ শব্দ থাকতে হবে। কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।

৪. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ২৩টি
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
গ্রেড: ১৬
যোগ্যতা : স্বীকৃত বোর্ড থেকে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে এইচএসসি/সমমানের পাস হতে হবে।
অভিজ্ঞতা: কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে।

বয়সসীমা
২০২২ সালের ১৬ মার্চ প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়স ৩০ বছর।

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন: দিনাজপুর ও পিরোজপুর জেলা ছাড়া সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা জেলা কোটার বাইরে।

►► আরো দেখো: ৭ম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২
►► আরো দেখোজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চাকরি ২০২২

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষেে চাকরি ২০২২  এর আবেদন প্রক্রিয়া

আবেদন যেভাবে করবেন
আগ্রহী প্রার্থীদের সেতু কর্তৃপক্ষের ওয়েবসাইটে গিয়ে e-Recruitment Menu বা এ লিংকে ক্লিক করে অনলাইনে আবেদন ফরম পূরণ করে সাবমিট করতে হবে। আবেদনপত্র সাবমিট করার পর প্রার্থী ছবি ও স্বাক্ষরযুক্ত একটি অটো জেনারেটেড রেজিস্ট্রেশন কার্ড পাবেন। সফলভাবে আবেদন করার পর আবেদনকারীর এসএমএস ও ই–মেইলে একটি ইউজার আইডি ও পাসওয়ার্ড পাঠানো হবে। ওই রেজিস্ট্রেশন কার্ডে ফি পরিশোধের নির্দেশনা দেওয়া থাকবে। নিয়োগসংক্রান্ত তথ্য ও আবেদন ফি জমা দেওয়ার পদ্ধতি এই লিংক থেকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে ০১৭০০৭১৬৩১৮ (সকাল ৮টা থেকে দুপুর ১২টা), ০১৭০০৭১৬৩৩২ (দুপুর ১২টা থেকে বিকেল ৪টা) ও ০১৭০০৭১৬৪৯৯ (বিকেল ৪টা থেকে রাত ১০টা) নম্বরে কল করে সহায়তা নেওয়া যাবে।

আবেদন ফি
অনলাইনে আবেদনপত্র সাবমিট করার ৭২ ঘণ্টার মধ্যে মোবাইল ব্যাংকিং সেবা বিকাশের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ প্রতি পদের জন্য ৩০০ টাকা, অনলাইন ফি ১২ টাকাসহ মোট ৩১২ টাকা পরিশোধ করতে হবে।

আবেদনের শেষ তারিখ: ১৬ মার্চ ২০২২ পর্যন্ত

 

Leave a Reply