Friday, December 9, 2022
Homeব্যাংক জববিশ্বব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | World Bank Job Circular 2022

বিশ্বব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | World Bank Job Circular 2022

বিশ্বব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ কর্মস্থল ঢাকা

বিশ্বব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ : আপনি কি ভালো একটি চাকরি খুজছেন?আশা করি হ্যা,কারন আজকাল সবাই চায় একটি ভালো চাকরির মাধ্যমে জীবিকা নির্বাহ করুক।আবার সেই চাকরিটি যদি হয় বিশ্ব ব্যাংকে তাহলে তো কোন কথাই নেই।কারন বিশ্বব্যাংক হলো একটি আন্তর্জাতিক মানসম্পন্ন ব্যাংক।আর বিশ্বব্যাংক বাংলাদেশে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সংস্থাটি বাংলাদেশে ফিন্যান্সিয়াল সেক্টর স্পেশালিস্ট পদে কর্মকর্তা নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।বিজ্ঞপ্তিতে বর্নিত যোগ্যতা পূরন সাপেক্ষে আবেদন করতে পারবে যেকেউ।

►► নতুন বিজ্ঞপ্তি দেখুন : ঢাকা বিশ্ববিদ্যালয়ে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
►► নতুন বিজ্ঞপ্তি দেখুন নৌবাহিনীতে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সুতরাং যদি আপনি নিজেকে বিশ্বব্যাংকে চাকরি করার জন্য যোগ্য ও দক্ষ প্রার্থী হিসেবে বিবেচনা করেন তাহলে আপনি দেরি না করে দ্রুত আবেদন প্রক্রিয়া সম্পন্ন করে ফেলুন।আপনি যদি একটি সুন্দর এবং চ্যালেঞ্জিং পরিবেশে চাকরি করতে আগ্রহী হন তাহলে এটি হতে আপনার জন্য উপযুক্ত চাকরি।যদি আপনার আন্তর্জাতিক চাকরির মাধ্যমে ক্যারিয়ার গড়ার লক্ষ্যে থাকে তাহলে উক্ত চাকরিটি আপনার জন্য উপযোগী নাকি অনুপযোগী তা নির্ধারণ করে আজই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।যদি আপনি নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করে থাকেন তাহলে আপনিও আবেদন করতে পারেন।আবেদন করার সকল নিয়মাবলি,কি কি যোগ্যতা প্রয়োজন সমস্ত বিষয় নিচে তুলে ধরা হলো।

বিশ্বব্যাংক সম্পর্কে বিস্তারিত তথ্য

বিশ্বব্যাংক (ইংরেজি: World Bank) (বাংলা উচ্চারণ: [বিশ্ব ব্যাংক] (এই শব্দ সম্পর্কেশুনুন)) একটি আন্তর্জাতিক আর্থিক সংস্থা যা উন্নয়নশীল দেশগুলোর উন্নয়ন কর্মকাণ্ডের জন্য ঋণ ও অনুদান প্রদান করে। বিশ্বব্যাংকের আনুষ্ঠানিক লক্ষ্য হল বিশ্বব্যাপী দারিদ্র্য বিমোচন। সারা বিশ্বের ১৮৯টি সদস্য রাষ্ট্র নিয়ে গঠিত একটি আন্তর্জাতিক সংস্থা। এর সদর দপ্তর যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন, ডি.সি.-তে অবস্থিত।সংগঠনটির আর্টিকেলস্ অব এগ্রিমেন্ট (১৬ ফেব্রুয়ারি, ১৯৮৯ সালে এ সংশোধনীটি কার্যকরী হয়) অনুযায়ী, বৈদেশিক বিনিয়োগ ও আন্তর্জাতিক বাণিজ্যেকে সহজতর করা এবং পুঁজির বিনিয়োগ নিশ্চিত করা, এ দু’টি উদ্দেশ্য হবে বিশ্বব্যাংকের সিদ্ধান্ত গ্রহণের প্রধান নিয়ামক। দুইটি প্রতিষ্ঠান নিয়ে বিশ্বব্যাংক গঠিত: পুনর্গঠন ও উন্নয়নের জন্য আন্তর্জাতিক ব্যাংক (International Bank for Reconstruction and Development, IBRD) আর আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (International Development Association, IDA)। বিশ্বব্যাংক বিশ্ব ব্যাংক গোষ্ঠী মোট চারটি সদস্যের মধ্যে একটি। অন্য তিনটি প্রতিষ্ঠান হল ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন, বহুপাক্ষিক বিনিয়োগ গ্যারান্টি সংস্থা বা মিগা (Multilateral Investment Guarantee Agency) ও আইসিএসআইডি (International Centre for Settlement of Investment Disputes, ICSID)।

ব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম: ফিন্যান্সিয়াল সেক্টর স্পেশালিস্ট
পদসংখ্যা: ১টি
চাকরির ধরন: তিন বছরের চুক্তিভিত্তিক
কর্মস্থল: ঢাকা
যোগ্যতা: ফিন্যান্স, অর্থনীতি, ম্যানেজমেন্ট বা এ ধরনের বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। অভিজ্ঞতা: সরকারি/বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান বা দেশের কেন্দ্রীয় ব্যাংকে সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত ৫ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। ইংরেজি ও বাংলা ভাষায় সাবলীল হতে হবে।

বিশ্বব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বর্ণনা: আপনি কি সত্যিই সার্থক ক্যারিয়ার গড়তে চান? বিশ্বব্যাংক গ্রুপ উন্নয়নশীল দেশগুলির জন্য অর্থায়ন এবং জ্ঞানের বৃহত্তম উত্সগুলির মধ্যে একটি; চরম দারিদ্র্যের অবসান এবং ভাগ করা সমৃদ্ধির প্রচারে নিবেদিত পাঁচটি প্রতিষ্ঠানের একটি অনন্য বৈশ্বিক অংশীদারিত্ব। 189টি সদস্য দেশ এবং বিশ্বব্যাপী 120 টিরও বেশি অফিসের সাথে, আমরা সরকারী এবং বেসরকারী খাতের অংশীদারদের সাথে কাজ করি, যুগান্তকারী প্রকল্পগুলিতে বিনিয়োগ করি এবং সবচেয়ে জরুরী বৈশ্বিক চ্যালেঞ্জগুলির সমাধান বিকাশের জন্য ডেটা, গবেষণা এবং প্রযুক্তি ব্যবহার করি। আরও তথ্যের জন্য, www.worldbank.org দেখুন।বাংলাদেশে এর ক্রমবর্ধমান এবং জটিল কাজের কর্মসূচি বাস্তবায়নে সহায়তা করার জন্য, বিশ্বব্যাংক ফিনান্স, কম্পিটিটিভনেস অ্যান্ড ইনোভেশন গ্লোবাল প্র্যাকটিস (এফসিআই জিপি) ঢাকায় অবস্থিত তার দলে যোগদানের জন্য একজন অভিজ্ঞ এবং অত্যন্ত অনুপ্রাণিত পেশাদার নিয়োগ করতে চায়। আপনি বাংলাদেশ কান্ট্রি টিমের অংশ হবেন এবং বাকি দলের সাথে আপনি দেশে FCI GP-এর প্রতিনিধিত্ব করবেন।

World Bank Job Circular 2022

প্রয়োজনীয়তা:
1.অর্থ, অর্থনীতি, ব্যবস্থাপনা বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতকোত্তর ডিগ্রি।
2. বাংলাদেশে আর্থিক খাতের উন্নয়নের ইস্যুতে ন্যূনতম 5 বছর কাজ করা, যার মধ্যে বেসরকারি খাত এবং/অথবা সরকারী খাত (যেমন, কেন্দ্রীয় ব্যাংক বা অন্যান্য আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থা), এবং/অথবা আন্তর্জাতিক সংস্থা, ফলাফলের শক্তিশালী ট্র্যাক রেকর্ড সহ এবং অনবদ্য খ্যাতি।
3.আর্থিক স্থিতিশীলতা, অন্তর্ভুক্তি, MSME অর্থায়ন, এবং পুঁজিবাজার উন্নয়নের উপর ফোকাস সহ আর্থিক খাতের নীতি এবং প্রযুক্তিগত সমস্যাগুলির বিস্তৃত পরিসরের অভিজ্ঞতা। স্থানীয় আর্থিক খাতের মান এবং অনুশীলনের পুঙ্খানুপুঙ্খ জ্ঞান ছাড়াও, আইন প্রণয়ন, বাজার অংশগ্রহণকারী এবং মূল উন্নয়নমূলক সমস্যা, আন্তর্জাতিক নিয়ন্ত্রক/তত্ত্বাবধায়ক মান এবং অনুশীলনের সাথে পরিচিতি প্রত্যাশিত।
4. বাংলাদেশে বেসরকারী খাতের উন্নয়ন এজেন্ডার সাথে পরিচিতি একটি প্লাস হবে, যার মধ্যে বিনিয়োগের পরিবেশ, দৃঢ় প্রতিযোগীতা, উদ্ভাবন, ইত্যাদি বিষয় রয়েছে।
5. শক্তিশালী ক্লায়েন্ট প্রবৃত্তি দক্ষতা থাকা.
6. কর্মক্ষম, দেশ এবং অনুশীলন সংক্রান্ত বিষয়ে দৃঢ় রায়। শক্তিশালী ফলাফল ফোকাস, প্রকল্প এবং কার্যক্রম প্রদানের জন্য সমর্থনকারী/নেতৃস্থানীয় দলগুলির একটি ট্র্যাক রেকর্ড সহ।
7.ইংরেজি এবং বাংলার চমৎকার কমান্ড বাধ্যতামূলক।

বিশ্বব্যাংকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

বিশ্বব্যাংক গ্রুপের মূল দক্ষতা
বিশ্বব্যাংক গ্রুপ একটি অবসর পরিকল্পনা সহ ব্যাপক সুবিধা প্রদান করে; চিকিৎসা, জীবন এবং অক্ষমতা বীমা; এবং বেতনের ছুটি, পিতামাতার ছুটি সহ, সেইসাথে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য যুক্তিসঙ্গত আবাসন।

আমরা একটি সমান সুযোগ এবং একটি নিবেদিত এবং প্রতিশ্রুতিবদ্ধ কর্মীবাহিনীর অন্তর্ভুক্ত নিয়োগকর্তা হতে পেরে গর্বিত, এবং পরিচয়, ধর্ম, জাতি, জাতি, যৌন অভিমুখীতা, বা অক্ষমতার উপর ভিত্তি করে বৈষম্য করি না।আমাদের মূল্যবোধ এবং অনুপ্রেরণামূলক গল্প সহ বিশ্বব্যাংক এবং IFC- তে কাজ করার বিষয়ে আরও জানুন ।

আবেদন করার নিয়ম

আবেদন যেভাবে করবেন
আগ্রহী প্রার্থীদের ওয়ার্ল্ড ব্যাংকের ওয়েবসাইটের লিংক থেকে নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জেনে APPLY NOW-এ ক্লিক করে আবেদন করতে হবে।

আবেদনের শেষ সময়: ২৬ মার্চ ২০২২ পর্যন্ত।

চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

যদি আপনি সরকারি এবং বেসরকারি সকল নতুন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সবার আগে পেতে চান তাহলে ভিজিট করুন Joba2z. আমরা প্রতিদিনের সকল চাকরির খবর আমাদের এই ওয়েবসাইটে প্রকাশ করে থাকি।আর হ্যা,চাইলে আপনারা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ আপনাদের আত্মীয় স্বজন অথবা বন্ধু দের শেয়ার করতে পারেন।ধন্যবাদ।

Joba2z
Joba2z
Joba2z provides all the latest info related to the Latest Govt Jobs Circular, Govt exams Results, And provides All latest JOB updates for Bangladesh.This is the best Job Circular Portal In BD.Joba2z Help to People To Get a Good Job.
সম্পরকিত পোস্ট

Leave a Reply

সবচেয়ে জনপ্রিয়