ভূমি মন্ত্রণালয়ে চাকরির সুযোগ ২০২২ | Job Circular Ministry of Land 2022

ভূমি মন্ত্রণালয়ে চাকরির সুযোগ ২০২২

ভূমি মন্ত্রণালয়ে চাকরির সুযোগ ২০২২:ভূমি মন্ত্রণালয় ভূমি ব্যবস্থাপনা অটোমেশন প্রকল্পের আওতায় উপজেলা বা সার্কেল বা মেট্রো ভূমি অফিসে কম্পিউটার অপারেটর নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। এই প্রকল্পে ৪৫৩ জন কম্পিউটার অপারেটর নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। তিন পার্বত্য জেলার বাসিন্দাদের আবেদন করার প্রয়োজন নেই।যদি আপনি নিজেকে ভূমি মন্ত্রণালয়ে চাকরি করার জন্য যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করে থাকেন তাহলে আপনিও আবেদন করতে পারেন।তবে সেক্ষেত্রে আপনাকে অবশ্যই পার্বত্য জেলার বাইরের বাসিন্দা হতে হবে।কারন ভূমি মন্ত্রণালয়ে চাকরির আবেদনের সার্কুলার অনুযায়ী তিন পার্বত্য জেলার বাসিন্দারা আবেদন করতে পারবে না।

ভূমি সংক্রান্ত যাবতীয় সেবা জনগণের নিকটে পৌঁছে দেয়ার লক্ষ্যে বর্তমানে ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর, ভূমি সংস্কার বোর্ড, ভূমি আপীল বোর্ড, ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র এবং হিসাব নিয়ন্ত্রক (রাজস্ব) দপ্তর ভূমি মন্ত্রণালয় এর অধীনে কাজ করে থাকে। এছাড়া বিভাগীয় পর্যায়ে কমিশনার, জেলা পর্যায়ে কালেক্টর (জেলা প্রশাসক), উপজেলা পর্যায়ে সহকারী কমিশনার (ভূমি), ইউনিয়ন পর্যায়ে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (তহশীলদারগণ) ভূমি সংক্রান্ত সেবা প্রদানে নিয়োজিত রয়েছে।

নতুন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পদের নাম: কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ৪৫৩
চাকরির ধরন: অস্থায়ী (৩ বছরের জন্য)
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর
বেতন: স্থানভেদে ১৯,৩০০ টাকা, ১৮,২০০ টাকা ও ১৭,৬৫০ টাকা
গ্রেড: ১৩
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

►► আরো দেখো: বাংলাদেশ সেতু কর্তৃপক্ষে চাকরি ২০২২
►► আরো দেখোবিদ্যুৎ বিভাগে চাকরির সুযোগ ২০২২

আবেদন প্রক্রিয়া ভূমি মন্ত্রণালয় ২০২২

আবেদন যেভাবে করবেন
আগ্রহী প্রার্থীদের টেলিটকের এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন ছাড়া অন্য কোনো মাধ্যমে পাঠানো আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। নিয়োগের বিস্তারিত তথ্য, আবেদনের শর্ত ও আবেদন ফরম পূরণের নিয়মাবলি প্রকল্পের ওয়েবসাইট ও ভূমি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ১৭ ফেব্রুয়ারির পর থেকে পাওয়া যাবে।

আবেদনের সময়সীমা: ২৩ ফেব্রুয়ারি ২০২২ থেকে ২২ মার্চ ২০২২ পর্যন্ত।

Leave a Reply