মোংলা বন্দরে চাকরির সুযোগ ২০২২ | Mongla port Job Circular 2022

মোংলা বন্দরে চাকরির সুযোগ ২০২২

মোংলা বন্দরে চাকরির সুযোগ ২০২২ : মোংলা বন্দরে কর্মরত শ্রমিকদের শ্রমকল্যাণমূলক কার্যক্রম ও তহবিল পরিচালনা কমিটি পরিচালিত ‘মোংলা বন্দর শ্রমিক কল্যাণ হাসপাতালে’ অস্থায়ীভাবে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই বন্দরে মেডিকেল অফিসার পদে চিকিৎসক নেওয়া হবে।বিজ্ঞপ্তিতে বর্নিত যোগ্যতা পূরন সাপেক্ষে আবেদন করতে পারবেন যে-কেউ।যদি আপনি আগ্রহী হয়ে থাকেন তাহলে মোংলা বন্দরে চাকরির জন্য আবেদন করতে পারেন।

নতুন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

মোংলা বন্দর বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে খুলনা বিভাগে অবস্থিত একটি সমুদ্র বন্দর। এটি বাংলাদেশের ২য় বৃহত্তম এবং ২য় ব্যস্ততম সমুদ্র বন্দর। এটি খুলনা শহর থেকে ৪৪ কিলোমিটার দক্ষিণে অবস্থিত। বন্দরটি ১ ডিসেম্বর, ১৯৫০ সালে প্রতিষ্ঠিত হয়।এই বন্দরের আদি নাম চালনা বন্দর এটি প্রথমে খুলনার চালনা তে প্রতিষ্ঠিত হয় পরবর্তীতে বন্দরের জন্য প্রয়োজনীয় ভৌগলিক অবস্থান গত সুবিধার কারনে চালনা থেকে কিছুদুর সামনে মংলায় স্থানান্তরিত হয়…এটা বাংলাদেশের ৩য় বৃহত্তম নগর খুলনার সমুদ্র বন্দর এবং খুলনা শহরের বেশ কাছে অবস্থিত মোংলার কাস্টমস অফিস, প্রধান অফিস খুলনা শহরের খালিশপুরে অবস্থিত। এটি খুলনার বন্দর বিধায় এটি খুলনা শহর থেকে পরিচালিত হয়। এটি বাগেরহাট জেলার মংলা উপজেলার শেহলাবুনিয়া মৌজায় পশুর নদী ও মোংলা নদীর সংযোগস্থলে খুলনা বাগেরহাট সীমান্তে ভৌগোলিক ভাবে অবস্থিত।

►► আরো দেখো: বিমানবাহিনীতে চাকরি ২০২২
►► আরো দেখো৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার তারিখ প্রকাশ

এটি পশুর নদী ও মংলা নদীর বঙ্গোপসাগরের সংযোগস্থলে অবস্থিত। বর্তমানে চট্টগ্রাম সমুদ্র বন্দরের পরেই বাংলাদেশের সব থেকে বড় এবং ব্যস্ততম সমুদ্র বন্দর হলো এটি। বঙ্গোপসাগর এর খুব কাছেই অবস্থিত বন্দরটি। পশুর নদীর গভীরতা এবং নাব্যতা অনেক বেশি থাকায় বিশাল আকারের মালবাহী সহ যেকোনো জাহাজ সহজে প্রবেশ কর‍তে পারে। অভ্যন্তরীণ নদী বন্দরসমূহ ও খুলনায় রেল টার্মিনালের সাথে সংযুক্ত।বর্তমানে খুলনা থেকে মোংলা পর্যন্ত রেলপথ নির্মানের কাজ শেষের পথে। বাংলাদেশের সবচেয়ে বড় সামুদ্রিক বন্দর চট্টগ্রামের উপর চাপ বেড়ে যাওয়ায়, অনেক আন্তর্জাতিক জাহাজ কোম্পানি বিকল্প রুট হিসেবে মোংলা বন্দরকে বেঁছে নিয়েছে। এছাড়া প্রতিবেশী দেশ ভারত নেপাল ভুটানের সরকার মোংলা বন্দরকে বেশ গুরুত্ব দিয়ে ব্যবহার করছে আঞ্চলিক বাণিজ্যিক পণ্য আদান প্রদানের ক্ষেত্রে। এছাড়া মোংলার কাছেই খান জাহান আলী বিমানবন্দর এবং রামপাল বিদ্যুৎ কেন্দ্র, বিভাগীয় নগরী খুলনা, মসজিদের শহর বাগেরহাট আছে বিধায় এটি খুব লাভজনক সমুদ্র বন্দরে পরিণত হয়েছে।

বন্দরে চাকরির সুযোগ ২০২২

পদের নাম: মেডিকেল অফিসার
পদসংখ্যা: ১টি
বয়স: সর্বোচ্চ ৪০ বছর।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা
আবেদন ফি: আবেদনপত্রের সঙ্গে ৫০০ টাকার ব্যাংক ড্রাফট ‘মোংলা বন্দর কর্তৃপক্ষ শ্রমিক কল্যাণ তহবিল’ বরাবর পাঠাতে হবে।
যোগ্যতা: এক বছরের ইন্টার্ন ট্রেনিংসহ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ডিগ্রি ও বিএমডিসি নিবন্ধন থাকতে হবে।

মোংলা বন্দরে চাকরির আবেদন প্রক্রিয়া

যেভাবে আবেদন করবেন
আগ্রহী প্রার্থীদের পূর্ণ নাম (বাংলা ও ইংরেজিতে), পিতার নাম, মাতার নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, জন্ম তারিখ, নিজ জেলা, জাতীয়তা, ধর্ম, মুঠোফোন নম্বর, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা উল্লেখ করে নিজ হাতে লিখিত আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে সদ্য তোলা এক কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, সব শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সনদের সত্যায়িত অনুলিপি, চারিত্রিক সনদপত্র, নাগরিকত্ব সনদপত্র ও জন্ম নিবন্ধন/জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত অনুলিপি পাঠাতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা
পরিচালক (প্রশাসন), মোংলা বন্দর কর্তৃপক্ষ, মোংলা, বাগেরহাট এবং আহ্বায়ক, মোংলা বন্দর শ্রমকল্যাণমূলক কার্যক্রম ও তহবিল পরিচালনা কমিটি, মোংলা, বাগেরহাট।
আবেদনের শেষ তারিখ: আগামী ১৫ মার্চ

Leave a Reply