শাবিপ্রবিতে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ । SUST Job Circuler 2022

শাবিপ্রবিতে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগে ‘সহকারী অধ্যাপক’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২২ মার্চ পর্যন্ত আবেদন করতে পারবেন।বিজ্ঞপ্তিতে বর্ণিত যোগ্যতা পূরণ সাপেক্ষে আবেদন করতে পারবে যেকেউ।আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন পত্র সংগ্রহ করে আবেদন করতে হবে।যদি আপনি নিজেকে শাবিপ্রবিতে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর জন্য যোগ্য প্রার্থী মনে করেন তাহলে আপনি আবেদন পত্র সংগ্রহ করে আবেদন করতে পারেন।নিচে শাবিপ্রবিতে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর সকল বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরি ২০২২

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সংক্ষেপে শাবিপ্রবি বা সাস্ট) বাংলাদেশের সিলেটে অবস্থিত একটি স্বায়ত্তশাসিত পাবলিক বিশ্ববিদ্যালয়।বিশ্ববিদ্যালয়টির শিক্ষার মাধ্যম ইংরেজি। এটি এশিয়া মহাদেশের অন্যতম বড় একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

শাবিপ্রবি বাংলাদেশের অন্যতম তথ্যপ্রযুক্তি সমৃদ্ধ একটি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়টি বাংলাদেশে প্রথমবারের মত সমন্বিত সম্মান কোর্স চালু করার পাশাপাশি ১৯৯৬-৯৭ সেশন থেকে স্নাতক কোর্সে সেমিস্টার পদ্ধতির (আমেরিকান সেমিস্টার পদ্ধতি) প্রবর্তন করে।এছাড়া বাংলাদেশের একমাত্র অনুসন্ধান ইঞ্জিন “পিপীলিকা” সেটিও এই বিশ্ববিদ্যালয়ের অবদান যা ২০১৩ সাল থেকে চালু হয়ে এপর্যন্ত সফল ভাবে তথ্য সেবা প্রদান করছে। এটি দেশের সর্বপ্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

বিভিন্ন অলিম্পিয়াড সহ সাহিত্য ও বিজ্ঞান বিষয়ক বিভিন্ন প্রতিযোগিতার সিলেট অঞ্চলের আয়োজন এই বিশ্ববিদ্যালয় করে থাকে। শাবিপ্রবির আয়োজিত প্রতিযোগিতাগুলোর মধ্যে রয়েছে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা, জাতীয় মহিলা প্রোগ্রামিং প্রতিযোগিতা, বাংলাদেশ জীববিজ্ঞান অলিম্পিয়াড, বাংলাদেশ গণিত অলিম্পিয়াড, বাংলাদেশ বিজ্ঞান অলিম্পিয়াড, বাংলাদেশ পদার্থবিজ্ঞান অলিম্পিয়াড, বাংলাদেশ জ্যোতির্বিজ্ঞান অলিম্পিয়াড ইত্যাদি। বিভিন্ন বিভাগের শিক্ষক ও সিনিয়র শিক্ষার্থীরা মিলে এগুলোর সিলেট অঞ্চলের আঞ্চলিক প্রতিযোগিতার আয়োজন ও পরিচালনা করে থাকে।

শাবিপ্রবিতে চাকরির সুযোগ ২০২২

বিভাগের নাম: মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ
পদের নাম: সহযোগী অধ্যাপক
চাকরির ধরন: স্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: সিলেট
পদসংখ্যা: ০২ জন
বেতন: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা

শাবিপ্রবিতে চাকরি ২০২২ এর আবেদন প্রক্রিয়া

আবেদনপত্র সংগ্রহ: বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.sust.edu অথবা রেজিস্ট্রার অফিস থেকে আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন।
আবেদন ফি: আবেদনপত্রের সঙ্গে ৬০০ টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার পাঠাতে হবে।

►► আরো দেখো: এসএসসি ১৪তম সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট ২০২২
►► আরো দেখোইংরেজি বা বাংলা হাতের লেখা সুন্দর করার কৌশল

আবেদনের ঠিকানা: রেজিস্ট্রার, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট।
আবেদনের শেষ সময়: ২২ মার্চ ২০২২ পর্যন্ত।

সূত্র: ইত্তেফাক, ০৩ মার্চ ২০২২

 

 

 

 

Leave a Reply