Wednesday, February 1, 2023
Homeপুলিশ নিয়োগ সার্কুলার৮ম শ্রেণি পাশে বাংলাদেশ পুলিশে ১১৬ জনের চাকরি ( আর্মড পুলিশ ব্যাটালিয়নে...

৮ম শ্রেণি পাশে বাংলাদেশ পুলিশে ১১৬ জনের চাকরি ( আর্মড পুলিশ ব্যাটালিয়নে চাকরি )

আর্মড পুলিশ ব্যাটালিয়নসমূহের নিম্নলিখিত ০৪টি পদে ১১৬ জনকে বর্ণিত শর্তসাপেক্ষে বাছাই করে নিয়োগ করা হবে। আগ্রহীরা আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে বর্নিত যোগ্যতা পূরণ সাপেক্ষে আবেদন করতে পারবেন যে-কেউ । আপনি যদি একটি সুন্দর এবং চ্যালেঞ্জিং পরিবেশে চাকরি করতে আগ্রহী হন তাহলে এটি হতে আপনার জন্য উপযুক্ত চাকরি। যদি আপনার আর্মড পুলিশ ব্যাটালিয়নে চাকরির মাধ্যমে ক্যারিয়ার গড়ার লক্ষ্যে থাকে তাহলে উক্ত চাকরিটি আপনার জন্য উপযোগী নাকি অনুপযোগী তা নির্ধারণ করে আজই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন।

যদি আপনি আর্মড পুলিশ ব্যাটালিয়নে নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে বিবেচনা করে থাকেন তাহলে আপনিও আবেদন করতে পারেন। তবে আবেদন করার ক্ষেত্রে কিছু নিয়মাবলি মেনে তারপর আবেদন করতে হবে। তাই আবেদনের সকল নিয়মাবলি শুরু থেকে শেষ পযন্ত যোগ্যতা,বয়সসীমা ইত্যাদি সমস্ত বিষয় সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলো। আশা করি মনোযোগ সহকারে পড়বেন এবং নিজের জন্য একটি আলোকিত ভবিষ্যৎ গড়তে সহযোগিতা করবেন।

সংক্ষিপ্ত সার্কুলার আর্মড পুলিশ ব্যাটালিয়নে নিয়োগ বিজ্ঞপ্তি

প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ পুলিশ
পদের নাম নিচে দেখুন
পদসংখ্যা ১১৬ জন
শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণি পাশ
অভিজ্ঞতা প্রয়োজন নেই
বেতন ৯০০০ – ২১৮০০
বয়স ১৮-২৫ বছর
কর্মস্থল ঢাকা উত্তরা
আবেদন প্রক্রিয়া অনলাইনের মাধ্যমে
আবেদন করার শেষ সময় ২৯ জানুয়ারি ২০২৩

 

কনস্টেবল (Cook-বাবুচী) : ৭৩ টি
কনস্টেবল (Tailor-দর্জি) : ০৬ টি
কনস্টেবল (NCE-পরিচ্ছন্নতাকর্মী) : ২৯ টি
কনস্টেবল (E&BR-বুটমেকার) : ০৮ টি

আর্মড পুলিশ ব্যাটালিয়নে চাকরির শর্তাবলী

ঢাকা’র উত্তরাস্থ আর্মড পুলিশ ব্যাটালিয়ন সদর দপ্তর মাঠ (এপিবিএন মাঠ)। ২৯/০১/২০২৩ খ্রিঃ তারিখ সকাল ০৯.০০ ঘটিকা। উপরে বর্ণিত পদের জন যে সকল প্রার্থীর বয়স ১লা জানুয়ারী ২০২৩ খ্রিঃ তারিখে ১৮-২০ বছর বয়সসীমার মধ্যে থাকবে তারা যোগ্য মর্মে বিবেচিত হবেন। তবে ২৫/০৩/২০২০ তারিখে যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন তারাও যোগ্য মর্মে বিবেচিত হবেন। এ ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটার জন্য বিদ্যমান কোটাভিত্তিক বয়সসীমা/সুবিধা অনুসৃত হবে। প্রার্থীকে কর্মপক্ষে ৮ম শ্রেণি/জেএসসি পাশ হতে হবে এবং সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞতা থাকতে হবে।প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী বাসিন্দা হতে হবে।

(ক) পুরুষ প্রার্থীর সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি। সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে বুকের মাপ ৩১-৩৩ ইঞ্চি এবং মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) সন্তানদের ক্ষেত্রে বুকের মাপ ৩০-৩১ ইঞ্চি হতে হবে।

(খ) নারী প্রার্থীঃ-সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি। সকল প্রার্থীর ক্ষেত্রে বয়স ও উচ্চতার সাথে ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে। দৃষ্টি শক্তি ৬/৬। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে (তালাকপ্রাপ্ত/তালাকপ্রাপ্তা নয়)।উপরে বর্ণিত পদের বেতন স্কেল জাতীয় বেতনস্কেল ২০১৫ খ্রিঃ এর ১৭তম গ্রেড অর্থাৎ ১০০০-১৪৫০-১৯৩০-১০৪৩০-১০৯৬০-১১৫১০-১২০৯০-১২৭০০-১৩৩৪০-১৪০১০-১৪৭২০-১৫৪৬০-১৬২৪০-১৭০৬০-১৭১২০-১৮৮২০-১৭৭০-২০৭৬০-২১৮০০ (১০০০-২১৮০০) টাকাসহ বাড়িভাড়া ভাতা, যাতায়াত ভাতা এবং সরকার কর্তৃক ঘোষিত অন্যান্য আনুষাঙ্গিক ভাতাসমূহ। পাশাপাশি বিনামূল্যে আহার, বাসস্থান, পোষাক-পরিচ্ছদ এবং চিকিৎসা সুবিধা প্রাপ্য হবেন। উপরে উল্লেখিত কনস্টেবল ট্রেডম্যান পদসমূহ পদোন্নতিযোগ্য নয়।

১। ক) আগ্রহী প্রার্থীদেরকে সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষকের নিকট হতে শিক্ষাগত যোগ্যতা ও বয়সের সনদপত্র, ৮ম শ্রেণি/জেএসসি পাশের মূল সনদপত্র এবং মূল সনদপত্রের ফটোকপি (একজন প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত),
খ) জেলার স্থায়ী বাসিন্দা /জাতীয়তার প্রমাণস্বরূপ স্থানীয় ইউনিয়ন পরিষদ/পৌরসভার চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের মেয়র/কমিশনার/ওয়ার্ড কাউন্সিলর/ হেডম্যান (যা প্রযোজ্য) কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব,
গ) চারিত্রিক সনদপত্র,
ঘ) জন্ম নিবন্ধন সনদপত্র,
ও) সদ্য তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙ্গিন ছবি,
চ) প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের মূলকপি সংগে আনতে হবে। যদি প্রার্থীর জাতীয় পরিচয়পত্র না থাকে সে ক্ষেত্রে প্রার্থীর পিতা-মাতার জাতীয় পরিচয়পত্রের মূলকপি এবং সত্যায়িত ফটোকপি (প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) সংগে আনতে হবে,
ছ) এছাড়াও উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে জেলা প্রশাসক / উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক প্রদত্ত সনদপত্রের মূলকপি ও সত্যায়িত ফটোকপি সংগে আনতে হবে।

২। সংশ্লিষ্ট পদে অভিজ্ঞতার সনদপত্রের মূলকপি এবং সত্যায়িত ফটোকপি সংগে আনতে হবে।

৩। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় এর মাননীয় মন্ত্রী/প্রতিমন্ত্রীর স্বাক্ষরিত এবং মন্ত্রণালয়ের উপদেষ্টা মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রতিস্বাক্ষরিত এবং মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ইস্যুকৃত সাময়িক সনদ/প্রত্যয়নপত্র ও সত্যায়িত ফটোকপি সঙ্গে আনতে হবে।

৪। নির্ধারিত তারিখ ও সময়ে আগ্রহী প্রার্থীগণকে বিজ্ঞপ্তিতে উল্লেখিত স্থানে প্রয়োজনীয় কাগজ ও কলমসহ হাজির থাকতে হবে।

৫। অতিরিক্ত আইজি এপিবিএন, বাংলাদেশ পুলিশ, ঢাকার বরাবরে পরীক্ষার ফি বাবদ ১-২২১১-০০০০-২০৩১ নম্বর কোডে ১০০/- (একশত) টাকা (অফেরতযোগ্য) ট্রেজারী চালানের মাধ্যমে যথাযথভাবে জমাপূর্বক ট্রেজারী চালানের মূলকপি সঙ্গে আনতে হবে।

৬। উপরে বর্ণিত পদে প্রার্থী নির্বাচনের জন্য শারীরিক যোগ্যতা যাচাই, লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৭। উপরে বর্ণিত পদের জন্য বাছাইকৃত প্রার্থীদের সন্তোষজনক পুলিশ ভেরিফিকেশনের পর শিক্ষানবিস ট্রেডম্যান কনস্টেবল হিসেবে মৌলিক প্রশিক্ষণের জন্য নির্ধারিত দিনে কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত যে কোন পুলিশ ট্রেনিং সেন্টারে প্রেরণ করা হবে। প্রশিক্ষণকেন্দ্রে প্রথম ০৩ (তিন) মাস মৌলিক প্রশিক্ষণ এবং অবশিষ্ট ০৩ (তিন) মাস – ট্রেডের পেশাগত প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণকালীন বিনামূল্যে পোষাক-পরিচ্ছেদ, থাকা-খাওয়া ও চিকিৎসা সুবিধা পাবেন। এ ছাড়াও প্রতিমাসে ৫০০/- (পাঁচশত) টাকা হারে ভাতা পাবেন। উল্লেখ্য, ভেরিফিকেশন ফরমে কোন তথ্য গোপন বা কোন মিথ্যা তথ্য প্রদান করা হলে তাকে চূড়ান্তভাবে প্রশিক্ষণের জন্য মনোনীত করা হবে না।

৮। সফলতার সাথে ০৩ (তিন) মাস মৌলিক প্রশিক্ষণ এবং ০৩ (তিন) মাস পেশাগত প্রশিক্ষণ গ্রহণ শেষে এপিবিএন এর শূণ্য কোটায় স্ব-স্ব-ট্রেডে নিয়োগ লাভ করবেন এবং সরকার কর্তৃক প্রদত্ত সুযোগ- সুবিধা ভোগ করবেন।

৯। নিয়োগপ্রাপ্ত ট্রেডম্যান কনস্টেবলদেরকে প্রশিক্ষণ সমাপ্তির পর এপিবিএনসমূহের যেকোন ইউনিটে ট্রেড কনস্টেবল এর শূণ্যপদের বিপরীতে যোগদানের জন্য আদেশ প্রদান করা হবে। ১০। উক্ত ট্রেডপদে নিয়োগপ্রাপ্ত সদস্যগণ ০২ (দুই) বছর মেয়াদি শিক্ষানবিসকাল সফলভাবে সম্পাদনের পর স্ব-স্ব পদে স্থায়ী করা হবে।

১১। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এ ক্ষেত্রে নির্বাচিত প্রার্থীদের কেন্দ্রিয় পুলিশ হাসপাতাল, রাজারবাগ, ঢাকায় নির্ধারিত তারিখ ও সময়ে পুরণকৃত চিকিৎসার ইতিবৃত্ত এবং মেডিকেল অফিসার কর্তৃক পরীক্ষিত শারীরিক পরীক্ষা সংক্রান্ত তথ্যাদিসহ Pathological Investigation -এ অংশগ্রহণ করতে হবে। কেন্দ্রিয় পুলিশ হাসপাতাল, রাজারবাগ, ঢাকা ব্যতীত অন্য কোন প্রতিষ্ঠানের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট মেডিকেল বোর্ডে গ্রহণযোগ্য হবে না। স্বাস্থ্য পরীক্ষায় সংশ্লিষ্ট মেডিকেল বোর্ড কর্তৃক গৃহীত সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। স্বাস্থ্য পরীক্ষায় ০১ (এক) বার অযোগ্য ঘোষিত হলে পুনরায় স্বাস্থ্য পরীক্ষার কোন আবেদন বিবেচিত হবে না। স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য প্রার্থীরা পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ করবে। পুলিশ ভেরিফিকেশন সন্তোষজনক বলে বিবেচিত হলে প্রশিক্ষণের জন্য প্রাথমিকভাবে মনোনীত করা হবে। উল্লেখ্য, পুলিশ ভেরিফিকেশন ফরমে কোনো তথ্য গোপন অথবা মিথ্যা তথ্য প্রদান করা হলে চূড়ান্ত প্রশিক্ষণের জন্য মনোনয়ন প্রদান করা হবে ন

১২। সরকারী নীতিমালা মোতাবেক কোটা পদ্ধতি অনুসরণ করা হবে।

আবেদনের নিয়ম: আগ্রহীরা alljobs.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩১ জানুয়ারি ২০২৩

Joba2z
Joba2zhttps://www.joba2z.com
Joba2z provides all the latest info related to the Latest Govt Jobs Circular, Govt exams Results, And provides All latest JOB updates for Bangladesh.This is the best Job Circular Portal In BD.Joba2z Help to People To Get a Good Job.
সম্পরকিত পোস্ট

Leave a Reply

সবচেয়ে জনপ্রিয়