Begum Rokeya University Subject List,Admission,Result,Job Circular,All of Information 2022

Begum Rokeya University Admission Circular 2022 :

বেগম রোকেয়া 2021-22 সেশনের ভর্তির বিজ্ঞপ্তি এখানে পাওয়া যাবে। শিক্ষার্থীরা এখান থেকে Begum Rokeya University ভর্তি বিজ্ঞপ্তি এবং ভর্তি পরীক্ষা পেতে পারে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি 2022। BRUR ভর্তির আবেদনের শেষ তারিখ ফেব্রুয়ারি। এরপর প্রার্থীরা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তির প্রবেশপত্র ডাউনলোড করার বিষয়ে বিজ্ঞপ্তি পাবেন। BRUR অ্যাডমিট কার্ড brur.teletalk.com.bd সাইটের মাধ্যমে প্রদান করা হবে। সুতরাং, বিজ্ঞপ্তি পাওয়ার পরে BRUR ভর্তি প্রবেশপত্র ডাউনলোড করুন। যাইহোক, শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার তারিখের আগে BRU ভর্তি আসন পরিকল্পনা পাবে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল 2022

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি)২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বিকেলে সব ইউনিটের সমন্বয়কের উপস্থিতিতে এ ফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ভর্তির মেধা তালিকা 2022 প্রকাশ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে। আগামীকাল মঙ্গলবার (৩০ নভেম্বর) থেকে শুরু হয়ে এ আবেদন চলবে ১৫ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত। আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৬শ টাকা। আগ্রহী ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের https://brur.ac.bd/brur_notices/ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ৬টি অনুষদের ২২টি বিভাগে ১ম বর্ষ স্নাতক (সম্মান), বিএসসি (ইভিনিয়ারিং) এবং বিবিএ প্রোগ্রামে শিক্ষার্থী ভর্তির আবেদন আহ্বান করা হচ্ছে। কেবলমাত্র গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এই ভর্তি প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে।

এজন্য আগ্রহী প্রার্থীদেরকে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে এবং গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফলের মেধাক্রম অনুযায়ী শিক্ষার্থী ভর্তি করা হবে।

University Admission Circular 2022 :

ফলাফল প্রকাশের পর থেকেই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এবং জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের অফিসিয়াল ফেসবুক পেজে এ ফল পাওয়া যাচ্ছে। এছাড়াও পরীক্ষায় উত্তীর্ণ সব শিক্ষার্থীর মোবাইল ফোনে এসএমএস’র মাধ্যমে পর্যায়ক্রমে জানানো হবে।বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে ভর্তি পরীক্ষার আইটি উপ-কমিটির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফলাফল আপলোড করা হয়।

কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার আইটি উপ-কমিটির সদস্য সচিব ও সাইবার সেন্টারের পরিচালক মুহা. শামসুজ্জামান ছাড়াও এসময় উপস্থিত ছিলেন- বিজ্ঞান অনুষদের ডিন ও ‘ডি’ ইউনিটের সমন্বয়ক প্রফেসর ড. মো. গাজী মাজহারুল আনোয়ার, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস’র পরিচালক এবং গণিত বিভাগের প্রধান প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান, বহিরাঙ্গণ পরিচালক ও ‘সি’ ইউনিটের দায়িত্বপ্রাপ্ত সমন্বয়ক মোহাম্মদ রফিউল আজম খান, ‘বি’ ইউনিটের দায়িত্বপ্রাপ্ত সমন্বয়ক শরিফুল ইসলাম, ‘এফ’ ইউনিটের দায়িত্বপ্রাপ্ত সমন্বয়ক ড. মো. এমদাদুল হক, আইটি উপ-কমিটির সদস্য প্রদীপ কুমার সরকার, জোয়ার্দার জাফর সাদিক, পিএস টু ভিসি আমিনুর রহমান এবং কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর প্রমুখ।ঘোষিত ফলাফল অনুযায়ী আগামী ০৯ ও ১০ জানুয়ারি ২০১৯ এ মেধা তালিকায় সুযোগ পাওয়া শিক্ষার্থীদের সাক্ষাৎকার ও ভর্তি সম্পন্ন করা হবে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তির আসন পরিকল্পনা ভর্তি পরীক্ষার ৩/৪ দিন আগে পাওয়া যাবে। সুতরাং, BRUR আসন পরিকল্পনা ডাউনলোড করুন এবং আপনার পরীক্ষার হলে নির্দেশনা পান। BRUR ভর্তি পরীক্ষা নভেম্বর মাসে অনুষ্ঠিত হবে। সম্পূর্ণ ভর্তি পরীক্ষার পর, আপনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল পাবেন।

BRUR Admission Circular 2022

BRUR ভর্তি বিজ্ঞপ্তি HSC ফলাফলের পরে প্রকাশ করা হবে। বিশ্ববিদ্যালয় BRUR ভর্তি বিজ্ঞপ্তি ইউনিট অনুযায়ী প্রকাশ করবে। সুতরাং, আপনি আপনার বিশেষ BRUR ভর্তি ফলাফল ফলাফল ইউনিট ভিত্তিক দেখতে পারেন। সুতরাং, BRUR ভর্তি বিজ্ঞপ্তি 2021-22 এর তথ্য পেতে আমাদের সাথে থাকুন। বেগম রোকেয়া ভর্তির ফলাফলের বিস্তারিত নিচে দেওয়া হল। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি 2021-22। BRUR ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি 2022 http://brur.ac.bd/ অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হবে। এখানে আপনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তি সার্কুলার সম্পর্কে সমস্ত সর্বশেষ আপডেট বিজ্ঞপ্তি পাবেন।

Begum Rokeya University কর্তৃপক্ষ ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশ করে। BRUR ভর্তি পরীক্ষা 10 থেকে 14 নভেম্বর অনুষ্ঠিত হবে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুরে ভর্তির বিস্তারিত নিচে দেওয়া হবে। 2রা সেপ্টেম্বর একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সমস্ত তথ্য ঘোষণা করা হয়েছিল৷ সুতরাং, এখানে আপনি এখানে ভর্তির বিবরণ সম্পর্কে তথ্য পাবেন

আবেদন শুরু: ৩০শে নভেম্বর ২০২২
আবেদনের শেষ তারিখ: 15ই ডিসেম্বর 2022

শিক্ষাগত যোগ্যতা

আগ্রহী প্রার্থীদের প্রতিটি ইউনিটের জন্য নিম্নলিখিত শিক্ষার প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে হবে। সুতরাং, নীচের টেবিলটি দেখুন এবং আপনার ইউনিট জিপিএ আইডিয়া পান।

ইউনিট গোষ্ঠী ৪ র্থ বিষয় সহ। এসএসসি/ সমমান পরীক্ষা (2011/2012) ৪ র্থ বিষয় সহ। এইচএসসি/ সমমান পরীক্ষা (2013/2014)

র্থ বিষয় সহ। মোট সিজিপিএ

“ক”

বিজ্ঞান 3.00 3.00

৬.৫০

মানবিক 3.00 3.00 ৬.৫০
বাবস্যাহিক শিক্ষা 3.00 3.00 ৬.৫০
“বি” বিজ্ঞান 3.50 3.50 7.50
মানবিক 3.50 3.00 7.00
বাবস্যাহিক শিক্ষা 3.50 3.50 7.50
“গ” বিজ্ঞান 3.50 3.00 7,00
মানবিক 3.00 3.00 6.50
বাবস্যাহিক শিক্ষা 3.00 3.00 6.50
“ডি” বিজ্ঞান 3.50 3.50 7.50
“ই” বিজ্ঞান 3.50 3.50 7.50
“এফ” বিজ্ঞান 3.50 3.50 7.50
আর্টস/বিজনেস স্টাডিজ 3.50 3.00 7.00

 

শিক্ষার্থীদের 2019/2019 সালে SSC এবং 2020/21/22 HSC পাশ করতে হবে।

SSC তে 2016 এর আগে পাস করা শিক্ষার্থীরা আবেদনের জন্য যোগ্য নয়।

BRUR ভর্তির আবেদনের নির্দেশনা

আগ্রহী প্রার্থীদের http://brur.admissionreg.net/ এ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। বিস্তারিত নির্দেশাবলী সার্কুলার পাওয়া যায়. সুতরাং, সার্কুলার ডাউনলোড করুন এবং সাবধানে পড়ুন।

ভর্তির তারিখ সময়ের বিবরণ

তাই, BRUR ঘোষিত ইউনিট এবং শিফট ওয়াইজ ভর্তির তারিখ ও সময়। আপনার রোল নম্বর দেখুন এবং ভর্তি পরীক্ষার সময় পান।

BRUR ভর্তি পরীক্ষার প্রবেশপত্র

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র www.brur.ac.bd থেকে ডাউনলোড করা যাবে। আপনাকে A4 কাগজে কালার প্রিন্টে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে। BRUR ভর্তি প্রবেশপত্র ডাউনলোড করার জন্য উপলব্ধ হলে, আমরা এখানে আপডেট করব। আপনাকে http://brur.admissionreg.net/ থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে। BRUR ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের সময়সীমা পরে জানানো হবে http://brur.admissionreg.net/ ভিজিট করুন এবং ইউজার আইডি ও পাসওয়ার্ড দিন।

এখন, অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন,

এডমিট কার্ডের 2 কপি রঙ a4 আকারে প্রিন্ট করুন,

পাসপোর্ট সাইজ ফটো সংযুক্ত করুন এবং পরীক্ষার হল দেখানোর জন্য স্বাক্ষর করুন,

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তির আসন পরিকল্পনা:

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ১০ থেকে ১৪ নভেম্বর অনুষ্ঠিত হবে। সুতরাং, ভর্তি পরীক্ষায় বসার আগে, আপনাকে পরিচালকের জন্য BRUR ভর্তি আসন পরিকল্পনার প্রয়োজন হবে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তির আসন পরিকল্পনা শীঘ্রই প্রকাশ করবে কর্তৃপক্ষ। যখন কর্তৃপক্ষ BRUR ভর্তি আসন পরিকল্পনা প্রকাশ করবে, আমরা এখানে আপডেট করব। দ্রষ্টব্য, brur.ac.bd হল BRUR ভর্তি আসন পরিকল্পনা প্রকাশের অফিসিয়াল ওয়েবসাইট। সুতরাং, brur.ac.bd-এ আসন পরিকল্পনা প্রকাশ করার পর, আমরা এখানে আপলোড করব। আপনার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তির আসন পরিকল্পনা খুঁজুন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।

ভর্তি পরীক্ষা 2022-21 আসন পরিকল্পনা পেতে http://brur.admissionreg.net/ পরিদর্শন করে brur-এ আপনার ভর্তি অ্যাকাউন্টে লগইন করুন এবং প্রতিটি ইউনিটের জন্য আসন পরিকল্পনা পান।

অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন

  1. ইউনিট-A আসন পরিকল্পনা: শিফট-1, শিফট-2, শিফট-3, শিফট-4।
  1. ইউনিট-বি আসন পরিকল্পনা: শিফট-1, শিফট-2, শিফট-3, শিফট-4।
  1. ইউনিট-সি আসন পরিকল্পনা: শিফট-1, শিফট-2।
  1. ইউনিট-এফ আসন পরিকল্পনা: শিফট-3, শিফট-4।
  1. ইউনিট D আসন পরিকল্পনা: শিফট-1, শিফট-2
  1. ইউনিট ই আসন পরিকল্পনা: শিফট-1, শিফট-2

***যে কোন ইউনিটের সিট প্ল্যান সেই নির্দিষ্ট ইউনিটের পরীক্ষার দুই দিন আগে পাওয়া যাবে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ফলাফল 2021-22

BRUR ভর্তির ফলাফল 2021-22। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তির 2021-22 ফলাফল। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি ২০২১-২২ শিক্ষাবর্ষের সেপ্টেম্বর মাসের ১ম সপ্তাহে প্রকাশিত হবে। কিন্তু কর্তৃপক্ষ ভর্তি পরীক্ষার ফরম পূরণের তারিখ ঘোষণা করে। ভর্তির আবেদনপত্র পূরণ নভেম্বর থেকে শুরু হবে এবং তা চলবে নভেম্বর পর্যন্ত। ভর্তি পরীক্ষা চলবে ৫ দিন।

BRUR ফলাফল 2022

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল নভেম্বরে প্রকাশ করা হবে। কর্তৃপক্ষ যখন সার্কুলার প্রকাশ করবে তখন আমাদের আপডেট দেওয়া হবে। শিক্ষার্থীদের টেলিটক মোবাইলের মাধ্যমে এসএমএস করে আবেদন করতে হবে। বিজ্ঞপ্তি প্রকাশের পরে আবেদন প্রক্রিয়ার বিশদ আপডেট করা হবে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সার্কুলার প্রকাশিত হয়েছে।

A ইউনিট ফলাফল ডাউনলোড করুন

সমস্ত শিফটের জন্য BRUR A ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। আপনি নীচে থেকে সমস্ত Shift PDF ফাইল ডাউনলোড করতে পারেন।

শিট 1 ফলাফল

শিফট 2 ফলাফল

শিফট 3 বিজনেস স্টাডিজ ফলাফল

শিফট 3 মানবিক ফলাফল

শিফট 4 ফলাফল

B ইউনিটের ফলাফল ডাউনলোড করুন

B ইউনিটের ফলাফলও প্রকাশিত হয়েছে। নীচে থেকে আপনার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বি ইউনিটের ফলাফল দেখুন।

শিট 1 ফলাফল

শিফট 2 ব্যবসা ফলাফল

শিফট 2 বিজ্ঞান ফলাফল

শিফট 3 ফলাফল

শিফট 4 ফলাফল

C ইউনিটের ফলাফল ডাউনলোড করুন

সমস্ত শিফটের জন্য BRUR C ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। আপনি নীচে থেকে সমস্ত Shift PDF ফাইল ডাউনলোড করতে পারেন।

শিট 1 ফলাফল

শিফট 2 ফলাফল

D ইউনিটের ফলাফল ডাউনলোড করুন

সমস্ত শিফটের জন্য BRUR D ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। আপনি নীচে থেকে সমস্ত Shift PDF ফাইল ডাউনলোড করতে পারেন।

শিট 1 ফলাফল

শিফট 2 ফলাফল

E ইউনিটের ফলাফল ডাউনলোড করুন

BRUR E ইউনিটের ফলাফল এখানে পাওয়া যায়। সমস্ত শিফট ই ইউনিট ফলাফল পিডিএফ ফাইল নীচে প্রদান করা হল।

শিফট 3 ফলাফল

শিফট 4 ফলাফল

F ইউনিটের ফলাফল ডাউনলোড করুন

BRUR F ইউনিটের ফলাফল এখানে পাওয়া যায়। সমস্ত Shift F ইউনিট ফলাফল পিডিএফ ফাইল নীচে প্রদান করা হল।

শিফট 3 ফলাফল

শিফট 4 ফলাফল

 

সকল ইউনিটের জন্য বিজ্ঞপ্তি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে আরও তথ্যের জন্য, আপনি পরে আমাদের ওয়েবসাইটটি দেখতে পারেন। BRUR ভর্তি বিজ্ঞপ্তির বিস্তারিত চিত্র সংস্করণের উপরে পাওয়া যাবে। আমাদের ওয়েবসাইট Joba2z.com ভিজিট করে সমস্ত বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি পাবেন।

Leave a Reply